Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর কার্যালয়ে হজ সংক্রান্ত আলোচনা আজ

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্টাফ রিপোর্টার : হজযাত্রীদের সুবিধার্থে মধ্যপ্রাচ্য ভিত্তিক থার্ড ক্যারিয়ার অবিলম্বে চালু করতে হবে। মুনাজ্জেমদের ৬ মাসের মাল্টিপল ভিসা ইস্যুতে অহেতুক বিলম্ব হওয়ায় এজেন্সিগুলো মক্কা-মদিনায় হাজীদের বাড়ী ভাড়া করতে যেতে পারছে না। আগামী ৩০ মে’র মধ্যে হজ প্যাকেজের বাকি টাকা পরিশোধ করে হজযাত্রী নিশ্চিত করতে হবে। অন্যথায় এর দায়-দায়িত্ব সংশ্লিষ্ট হজযাত্রীকেই বহন করতে হবে। আল্লাহ’র মেহমান হজযাত্রীরা বিড়ম্বনার শিকার হলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। হজযাত্রীদের অযৌক্তিক বিমান ভাড়া সহনীয় পর্যায়ে কমিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই উদ্যোগ নিতে হবে। সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার স্বাথেই এসব উদ্যোগ দ্রæত বাস্তবায়ন করতে হবে। গতকাল মঙ্গলবার নয়া পল্টনস্থ হাবের ইসি’র ৫ম সভায় নেতৃবৃন্দ একথা বলেন। হাবের সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া’র সভাপতিত্বে এবং হাবের মহাসচিব মো: শাহাদাত হোসাইন তসলিমের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, আলহাজ রুহুল আমিন মিন্টু, বীরমুক্তিযোদ্ধা মো: তাজুল ইসলাম, ড. আব্দুল্লাহ আল-নাসের, মাওলানা ফজলুর রহমান, মাহজারুল হক ভূঁইয়া, ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ, মো: শাহ আলম, নাজিম উদ্দিন।
সভায় নেতৃবৃন্দ বলেন, সউদী দূতাবাস কর্তৃপক্ষ হজ এজেন্সিগুলোর মুনাজ্জেমদের মাল্টিপল ভিসা ইস্যুতে বিলম্ব করায় হজযাত্রীদের বাড়ী ভাড়া করতে সউদী আরবে যেতে পারছে না এজেন্সি’র প্রতিনিধিরা। নেতৃবৃন্দ হাজীদের সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে মুনাজ্জেমদের ৬ মাসের মাল্টিপল ভিসা এবং হজের সময়ে একনাগারে দুই মাস সউদী আরবে অবস্থান করার সুযোগ দেয়ার জোর দাবী জানান। নেতৃবৃন্দ সর্বনিন্ম হজ প্যাকেজের ৩ লাখ ৩২ হাজার ৮শ’ ৬৮ টাকার মধ্যে জমাকৃত টাকার বাকি টাকা দ্রæত পরিশোধ করে হজ ব্যবস্থাপনার কার্যক্রমে সহযোগিতার জন্য হজযাত্রীদের প্রতি উদাত্ত আহবান জানান। নেতৃবৃন্দ হজের বাকি টাকা দ্রæত পরিশোধের তাগিদ দেয়ার জন্য কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশের পরামর্শ দেন। হাবের মহাসচিব শাহাদাত হোসাইন তসলিম বলেন, মুনাজ্জেমদের ছয় মাসের মাল্টিপল ভিসা ইস্যুর জন্য হাবের পক্ষ থেকে সউদী দূতাবাসের কর্র্তৃপক্ষের সাথে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। তিনি বলেন, আজ প্রধানমন্ত্রী’র কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের নেতৃত্বে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় হজের বিস্তারিত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 



 

Show all comments
  • md Ashek Mostofa ১৬ মে, ২০১৮, ১০:৫২ পিএম says : 1
    hajjir khabur
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ