Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় আ.লীগের তান্ডব চলছে -রিজভী

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ফাঁকা মাঠে উৎসব করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেফতারের পাশাপাশি খুলনা সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর তাÐব চলছে। সেখানে বিএনপি নেতা-কর্মী ও ভোটারদের জন্য অঘোষিতভাবে চলছে কারফিউ। নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও ভীতিমুক্ত পরিবেশ তৈরি না করে আওয়ামী সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় খুলনাকে এখন আতঙ্কের নগরীতে পরিণত করেছে, যাতে ভোটার’রা নির্বিঘেœ ভোটকেন্দ্রে যেতে না পারে। গতকাল (সোমবার) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, গত রোববার খুলনায় বিএনপির পোলিং এজেন্টদের ট্রেইনিং দেওয়ার সময় ১০-১২জন নেতা-কর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ। শিল্প এলাকায় দা-রাম দা নিয়ে বাড়ি বাড়ি হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। খুলনায় যা হচ্ছে তা হলো-একনায়কতন্ত্রী শাসনব্যবস্থার প্রত্যক্ষ প্রতিফলন। আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের কোন ভরসা নেই বলেই আমরা বারবার সেনাবাহিনী মোতায়েনের কথা বলেছিলাম কিন্তু সরকার এ বিষয়ে গ্রীক মূর্তির মতো নিশ্চল ও নিশ্চুপ থেকেছে-যা দুরভিসন্ধিমূলক। ইলেকশন কমিশনের যেন পল্লী গীতির সেই শ্লোকের মতো অবস্থা ‘বন্ধু, দেখিয়াও দেখলা না/বন্ধু, শুনিয়াও শুনলা না’। সবচেয়ে করুণ অবস্থায় আছে খুলনা সিটি কর্পোরেশনের ভোটার’রা। তারা প্রতিনিয়ত ত্রস্ত ও ভীত।
রমজানের শুরুর আগেই লাফিয়ে লাফিয়ে নিত্যপণ্যের দাম বাড়ছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন আকাশছোঁয়া। কয়েকদিনের মধ্যেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম পাইকারী ও খুচরা বিক্রেতারা বৃদ্ধি করেছে। সরকারি দলের সিন্ডিকেটের কারনে জিনিসপত্রের দামের এই কৃত্রিম বৃদ্ধি। পেঁয়াজ, রসুন, চিনি, কাঁচা মরিচ, বেগুন, আলু, হলুদ, আদা, টমেটো, শসাসহ রমজান মাসে মানুষের অতি প্রয়োজনীয় খাদ্য পণ্যের দাম বৃদ্ধি করা হয়েছে। আনাজপাতিসহ খাদ্য পণ্যের দাম কেজি প্রতি ১০/১৫ টাকা থেকে শুরু করে ৪০/৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে। চিনির মূল্য নিয়ন্ত্রণে না নিতে পারে এখন চিনির কল বন্ধ করে দিতে চাচ্ছেন অর্থমন্ত্রী। জিনিসপত্রের মূল্যের অস্বাভাবিক বৃদ্ধি রমজানকে কেন্দ্র করে অতিরিক্ত মুনাফার জন্য অসৎ ব্যবসায়ীদেরই এটি কারসাজি। সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা এসব ব্যাপারে নির্বাকার। কারণ মানুষের কষ্ট হলেও মুনাফা করছে ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের লোকেরা।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতারণা করেছেন মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সকল বিশ^বিদ্যালয়সহ সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোটা সংস্কার আন্দোলনের উত্তাল ঢেউ সামলাতে না পেরে প্রধানমন্ত্রী সংসদে কোটা বাতিলের ঘোষনা দিলেও এখনও গেজেট প্রকাশ না করায় আবারও আন্দোলনে নামছে শিক্ষার্থীরা। যদিও শিক্ষার্থীদের দাবি ছিল কোটা সংস্কার কিন্তু বাতিল নয়। কিন্তু প্রধানমন্ত্রী ক্রদ্ধু হয়ে কোটা বাতিলের ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর ঘোষণার দীর্ঘদিন পেরিয়ে গেলেও গেজেট প্রকাশ করছে না সরকার। তিনি বলেন, আমরা সেদিন (কোটা বাতিল ঘোষণার দিন) বলেছিলাম-প্রধানমন্ত্রীর ঘোষণা কোমলমতি ছাত্রছাত্রীদের প্রতি প্রতারণা ও ধাপ্পাবাজি। আমাদের সেই কথাটিই প্রমাণিত হলো। অন্যদিকে ঢাকা বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন বিশ^দ্যিালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। এই আন্দোলন নিয়ে বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরগণ সরকারের পেটোয়া বাহিনী হয়ে আন্দোলন ঠেকাতে ছাত্রলীগের সন্ত্রাসীদের আহবান জানাচ্ছেন।
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, খুলনা বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে আবারও তিনটি মিথ্যা ও বানোয়াট মামলায় জড়ানো হয়েছে। অমিতের মতো একজন তরুণ সম্ভাবনাময় নেতাকে ঘায়েল করতেই পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে একের পর এক রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এসব মামলা দায়ের করা হচ্ছে। এই মামলা দায়ের জুলুম নিপীড়ণের এক ভয়াবহ চিত্র। তিনি বিএনপির পক্ষ থেকে অনিন্দ্য ইসলাম অমিতের ওপর এই ধরণের অসত্য মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. আহমেদ আজম খান, সহ-সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ