Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে নিখোঁজ এনজিও কর্মকর্তার হাত-পা বাঁধা লাশ মিলল খালে

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : হাত-পা বাঁধা অবস্থায় বিল্লাল হোসেন (২৯) নামে নিখোঁজ কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকাল ১০টার দিকে খিলগাঁওয়ের মেরাদিয়ার ত্রিমোহনী খালের বাবুর জায়গা নামক অংশ থেকে ওই লাশ উদ্ধার করা হয়। বিল্লাল হোসেন খিলগাঁওয়ে আশা এনজিওয়ের জুনিয়র লোন কর্মকর্তা। ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত বিল্লাল খিলগাঁওয়ের ৪৫৫/সি নাম্বার বাসায় থাকতেন। গত শনিবার দুপুরের দিকে লোনের ১ লাখ ৩০ হাজার টাকাসহ নিখোঁজ হন তিনি। খিলগাঁও থানার এসআই আব্দুর রহিম দৈনিক ইনকিলাবকে জানান, গত শনিবার নিখোঁজ হন বিল্লাল। গতকাল তার অফিসের সহকারী ম্যানেজার থানায় জিডি করেন। পরে পুলিশ ট্র্যাকিং করে তার সর্বশেষ অবস্থান পান বাড্ডায়। সকালে স্থানীয়রা খবর দিলে পুলিশ গিয়ে হাত-পা বাঁধা অবস্থায় মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় গতকাল পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।
ঢাকা মহানগর পুলিশের খিলগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) নাদিয়া জুঁই বলেন, হত্যা ও লাশ উদ্ধারের ধরন দেখে ধারনা করা যায়, ঘটনাটি পরিকল্পিত। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত চলছে। অনুসন্ধ্যানে জানা গেছে, গত দুই দিন আগে অফিস থেকে লোনের টাকা উঠানোর জন্য বের হন বিল্লাল। এরপর ১ লাখ ৩০ হাজার টাকা উঠান তিনি। সেই থেকে তার কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। লাশ উদ্ধারের সময় তার পড়নে প্যান্ট ও শার্ট ছিল। সঙ্গে থাকা মোবাইল ফোনটিও পাওয়া যায়নি।
লাশ উদ্ধারের বর্ণনা দিয়ে এসআই আব্দুর রহিম বলেন, বিল্লালের দুই পা ও হাত বাঁধা ছিল। কোমড় রশি দিয়ে বাধা ছিল এবং মাথাটি পলিথিন দিয়ে গলায় গিট দেয়া ছিল। এতে মনে হয়, তাকে শ্বাঁস রোধ করে হত্যা করা হয়। তার লাশ উদ্ধারের সময় কোমড়ে লোহার তার দিয়েও বাঁধা ছিল। দেহের সঙ্গে পুরাতন ইট বালু সিমেন্টের বস্তায় ভরে লোহার সঙ্গে বেঁধে তার শরীরে বাধা ছিল। পেটের বেশ কিছু অংশ কাটা ছিল, যা দিয়ে নারীভরি বের হয়ে ছিল। হত্যাকান্ডটি ছিল নির্মম বলে উল্লেখ করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ