Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিন ইউনিভার্সিটির আইইবি অ্যাক্রেডিটেশন লাভ

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : মানসম্মত ল্যাব, লাইব্রেরি, শ্রেণিকক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের পরিচালনার স্বীকৃতিস্বরূপ ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) অ্যাক্রেডিটেশন পেয়েছে গ্রিন ইউনিভার্সিটির সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ। সম্মানজনক এই সনদ অর্জন করায় এখন থেকে গ্রিন ইউনিভার্সিটির সিএসই ও ইইই বিভাগের স্নাতকধারীরা পেশাদার প্রকৌশলী হিসেবে স্বীকৃতি লাভের জন্য ‘আইইবি’তে আবেদন করতে পারবেন। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি বা চাকরির জন্য অগ্রাধিকার ভিত্তিতে বিবেচিত হবেন তারা। গতকাল (সোমবার) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আইইবি’র উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি দল গ্রিন ইউনিভার্সিটির সিএসই ও ইইই বিভাগ পরিদর্শন করেন এবং গুণগত মান বজায় রেখে শিক্ষা প্রদান করায় ‘সন্তোষজনক’ গ্রেড প্রদান করেন। যার ভিত্তিতেই তথ্য যাচাই-বাছাই শেষে অ্যাক্রেডিটেশন প্রদান করে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)। গ্রিন ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ড. মো. ফৈয়াজ খান বলেন, আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান থেকে এ ধরনের সম্মানজনক স্বীকৃতি শুধু সিএসই কিংবা ইইই নয়, অন্যান্য বিভাগের শিক্ষার মানোন্নয়নেও উদ্বুদ্ধ করবে। প্রসঙ্গত, বাংলাদেশে যত বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে; এর মধ্যে গুটিকয়েক প্রতিষ্ঠান আইইবি অ্যাক্রিডিটেশন স্বীকৃতির আওতাভ‚ক্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ