Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউএসএইড অ্যাডমিনিস্ট্রেটর মার্ক গ্রিন বাংলাদেশ সফরে আসছেন

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সংস্থা ইউএসএইড-এর অ্যাডমিনিস্ট্রেটর মার্ক গ্রিন আজ ( ১৩ মে) থেকে আগামী ২৩ মে বাংলাদেশ, মিয়ানমার ও থাইল্যান্ড সফর করবেন। এসময় তার সাথে সফর সঙ্গী হিসাবে থাকবেন, ইউএসএইড-এর এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ উপ-সহকারী অ্যাডমিনিস্ট্রেটর গেøারিয়া স্টিল ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংখ্যা, অভিবাসন এবং শরণার্থী বিষয়ক উপ-সহকারী মন্ত্রী মার্ক স্টোরেলা। বাংলাদেশ ও বার্মাতে অবস্থানকালে তিনি কক্সবাজারের বিভিন্ন স্থান, যেখানে যুক্তরাষ্ট্র সরকার বাস্তুচ্যুত রোহিঙ্গাসহ ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগণের জন্য মানবিক সহায়তা দিচ্ছে, সেসকল স্থানসম‚হ পরিদর্শন করবেন।
গ্রিন বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সাথেও বৈঠক করবেন। বার্মায় আ্যডমিনিস্ট্রেটর তরুণ নেতৃবৃন্দ, ছাত্র সমাজ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন, এছাড়াও, রাখাইন রাজ্যসহ বার্মার অন্যান্য অঞ্চলে সহিংসতা ও সংকট চিহ্নিত করণে প্রয়োজনীয় ধাপসম‚হ আলোচনা করতে তিনি বার্মা সরকারের কর্মকর্তাদের সাথেও বৈঠক করবেন। মার্ক গ্রিন ইউএসএইডের এশিয়া অঞ্চলের মিশন প্রধানদের সাথে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় কৌশল বাস্তবায়ন বিষয়ে আলোচনার জন্য আগামী ২১ থেকে ২২শে মে ব্যাংকক সফর করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ