Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রয়োজন হলে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা বিধানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন অনেক ভালো। গতকাল শনিবার সকালে রাজধানীর আইডিইবি ভবনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)’র ২ দিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। তিনি আরো বলেন, প্রয়োজন হলে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। তার আগে চিকিৎসকের পরামর্শ নেয়া হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়াকে ব্যক্তিগত চিকিৎসকরাও দেখছেন। সেই সুযোগও দেয়া হচ্ছে। একই সঙ্গে কারাবিধি অনুযায়ী প্রয়োজনে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে অগ্রগতি সাধিত হয়েছে, তাতে তিনি এখন বিশ্ব নেতায় পরিণত হয়েছেন। দেশের উন্নয়ন-অগ্রগতি টেকসই করার জন্য মানবসম্পদের দক্ষতা বৃদ্ধি প্রয়োজন। সেই লক্ষ্যে সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। দেশে শতভাগ মানুষকে গুণগত শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ