Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার দিকে তাকিয়ে দেখুন -প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মালয়েশিয়ার নির্বাচনের দিকে তাকাতে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমি এই অবৈধ সরকার ও অবৈধ প্রধানমন্ত্রীকে আহŸান করবো, মালয়েশিয়ার দিকে তাঁকিয়ে দেখুন।
কিভাবে দুর্নীতি করলে, জনগণ ও গণতন্ত্রের বাইরে চলে গেলে সকল শক্তি দিয়েও জনমতকে প্রতিহত করা যায় না। সেখানে জনমত প্রতিষ্ঠিত হয়। মালেশিয়াতে সেটাই প্রমাণিত হয়েছে। গতকাল (শুক্রবার) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় “দেশনেত্রীর রাজনীতি, সংগ্রাম ও সফলতার ৩৪ বছর” উপলক্ষে এক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। বুধবার মালয়েশিয়ার পার্লামেন্ট নির্বাচনে জয়ে পেয়েছে ৯২ বছর বয়সী মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন বিরোধী জোট।
সকলে মিলে জাতীয় ঐক্য সৃষ্টির আহŸান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আসুন আমরা সবাই জাতীয় ঐক্য সৃষ্টি করি। জাতীয় ঐক্য সৃষ্টি করে আমরা এই ভয়াবহ দানব, যে আমাদের সব কিছু লুটে নিয়ে যাচ্ছে তাকে পরজিত করি। জনগণের একটা শাসন প্রতিষ্ঠা করি- এই হোক আমাদের আজকের শপথ।
গণতন্ত্রকে মুক্তির আন্দোলনে সকলকে শরিক হওয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, সকল দলকে, সকল মতকে, সকল ব্যক্তিকে, দেশনেত্রী যে আন্দোলন চালাচ্ছেন, যে আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন, আসুন সবাই সেই আন্দোলনে শরিক হয়ে আমাদের দেশকে মুক্ত করি, গণতন্ত্রকে মুক্ত করি।
আওয়ামী লীগ সরকার ভোট নিয়ে নাটক করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ভোট নিয়ে নাটক করছে। আজকে নির্বাচন নিয়ে তারা প্রহসন করছে। গাজীপুর নির্বাচন নিয়ে এমন একটা কাজ করল, যেটা জনগণ বুঝে নিয়েছে যে কারা করছে, কীভাবে করছে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আজকে প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে আমাদের নেতা-কর্মীদের। এমনকি এজেন্ট যারা হবেন. তাদেরকে পর্যন্ত গ্রেফতার করা হচ্ছে। গতকাল আমার ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, শেষ দিন পর্যন্ত আমরা মাঠে থাকবো। আমরা জয়লাভ করবো- ইনশাল্লাহ। তাই পুলিশকে দিয়ে নির্বাচনী মাঠকে দখল করে নিচ্ছে। আজকে পুলিশ প্রধান প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ তো মাঠে নেই, মাঠে পুলিশ। তারাই আজকে আমাদের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। এরকম রাষ্ট্র তৈরি করেছেন শেখ হাসিনা
বেগম জিয়াকে হাইকোর্ট জামিন দেওয়ার পরেও সুপ্রিমকোর্ট তাকে আটকে রেখেছে অভিযোগ করে মির্জা আলমগীর বলেন, বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার বিষয়ে যথেষ্ট আলোচনা হয়েছে। কিন্তু সরকার পক্ষ কোন প্রমাণ দেখাতে পারেনি। বেগম জিয়াকে কারাগারের ভিতরে আটকে রেখে আবারও তারা (সরকার) একদলীয় নির্বাচনের ব্যবস্থা করবে।
বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় সভায় এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের সদস্য আলোকচিত্রী বাবুল তালুকদার বক্তব্য দেন।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ