Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ইভিএম পদ্ধতির মহিলা কেন্দ্রে রাতের প্রশিক্ষণ সঙ্কট

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মহিলাদের জন্য নির্ধারিত কেন্দ্রে গত বুধবার রাতে ভোট প্রদান প্রশিক্ষণের আয়োজন করা হয়। রাতের এ প্রশিক্ষণের প্রথম দিন মহিলা ভোটার সঙ্কট দেখা যায়। তবে সার্বিক কার্যক্রমেই ছিল বিশৃঙ্খল অবস্থা। ভোটের আকর্ষণ থাকলেও রাতে ইভিএম প্রশিক্ষণ হওয়ায় মহিলা ভোটার পাওয়া যায়নি।
নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি উইংয়ের সহকারী পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রথম দিন কিছুটা সমস্যা হয়েছে। এভাবে পরীক্ষার মাধ্যমে পরবর্তীতে এগুলো ঠিক হবে। স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কারণে এ কার্যক্রম শুরু করতে দেরি হয়েছে।’
উল্লেখ্য, কেসিসি নির্বাচনে দুটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। কেন্দ্র দুটি হচ্ছে মহানগরীর ২৪নং ওয়ার্ডের সোনাপোতা মাধ্যমিক বিদ্যালয় ও ২৭নং ওয়ার্ডে প্রাইমারী টিচার্স ট্রেনিং সেন্টার স্কুল (পিটিআই) কেন্দ্র। সোনাপোতা স্কুল কেন্দ্রটিতে ১ হাজার ১৩০ জন মহিলা ভোটার এবং পিটিআই স্কুল কেন্দ্রে ১ হাজার ৯০৯ জন পুরুষ ভোটার ভোট দিবেন।
মহানগরীর ২৪নং ওয়ার্ডের সোনাপোতা স্কুল কেন্দ্রে গত বুধবার রাত সাড়ে ৮টা থেকে প্রশিক্ষণের কার্যক্রম শুরু করা হয়। কেন্দ্রটিতে মহিলা ভোটারদের জন্য ইভিএম স্থাপন করা হচ্ছে। কিন্তু পরীক্ষামূলক প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে রাতে। প্রশিক্ষণের শুরুতেই জাফর আলী নামের একজনের আঙুলের ছাপ নিতে গিয়ে সমস্যা সৃষ্টি হয়। তার আঙুলের ছাপ মেশিন নেয়নি। পরে তার স্ত্রী লিপি আক্তারের আগুলের ছাপ দেওয়া চেষ্টায় সফলতা আসে।

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ