Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরেই সাক্ষাত হচ্ছে ট্রাম্প-কিমের

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : গুঞ্জন আগেই ছিল সিঙ্গাপুরে আগামী জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের দেখা হতে পারে। মাঝে একটা লম্বা সময়ে একে অপরকে হুমকি-ধমকি দেয়া এ দুই নেতার দেখা আসলেও কোথায় হচ্ছে তা এখনও নিশ্চিত না হলেও সিঙ্গাপুরের সম্ভাবনাই আরও বেশি হচ্ছে। সিএননের এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প ও কিমের মধ্যে অনুষ্ঠেয় বৈঠকের জন্য সিঙ্গাপুরকে স্থান নির্ধারণ করে যুক্তরাষ্ট্রের প্রশাসনিক কর্মকর্তাদের পরিকল্পনা এগিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে। এই পরিকল্পনার সঙ্গে জড়িত রয়েছেন এমন দু’জন এ তথ্য দিয়েছেন। তবে স্থান নির্ধারণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর, বুধবার তিনি বলেছেন, আগামী তিনদিনের মধ্যেই তিনি জানিয়ে দেবেন কিমের সঙ্গে কোথায় দেখা হবে তার। তবে দুই কোরিয়ার মধ্যবর্তী বেসামরিকীকৃত এলাকায় (ডিমিলিটারাইজড জোন) এ বৈঠক হতে পারে বলে যে গুঞ্জন উঠেছিল হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপে সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ট্রাম্প। সিএনএন।
আত্মসমর্পণকারী দুই  মাওবাদীর বিয়ে
ইনকিলাব ডেস্ক : জঙ্গলে থাকার সময় শুরু প্রেমের সম্পর্ক। সেই সম্পর্ককে সামাজিক স্বীকৃতি দেওয়ার ব্যবস্থা করল পুলিশ। আর যাদের মধ্যে প্রেমের সম্পর্ক তারা দু’জনই মাওবাদী। আত্মসমর্পণকারী দুই মাওবাদীর বিয়ে দিয়েছে পুলিশ। বিয়ে উপলক্ষে প্রীতিভোজের ব্যবস্থাও ছিল। ভারতের মেদিনীপুর জেলা পুলিশ এ বিয়ের আয়াজন করে। পাত্র শালবনির বীরভানপুরের বাসিন্দা দিলীপ মাহাত (৩১) ও পাত্রী বেলপাহাড়ির আদনি গ্রামের বাসিন্দা সুলেখা মাহাত (২৮)। কয়েক বছর ধরে তারা দু’জনই মাওবাদী স্কোয়াডের সদস্য ছিলেন। এ সময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরবর্তীতে আত্মসমর্পণ করেন তারা। তাদের মধ্যে সম্পর্ক রয়েছে জানার পর দু’জনের বিয়ে দেওয়ার উদ্যোগ নেন পুলিশ সুপার অলোক রাজোরিয়া। পশ্চিম মেদিনীপুরের শালবনি থানার কর্ণগড় মহামায়া মন্দিরে দুই পরিবারের উপস্থিতিতে চারহাত এক হয়। আত্মসমর্পণের পর তারা এখন জেলা পুলিশ লাইনে কর্মরত। ইইনাডু ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ