Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে সরকার বদ্ধপরিকর- হানিফ

প্রেসব্রিফিং-এ তালুকদার আব্দুল খালেক

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি পরাজয়ের সম্ভাবনা উপলব্ধি করে মিথ্যা প্রচারের মাধ্যমে নগরবাসীকে বিভ্রান্ত করছে
খুলনা ব্যুরো : বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও ১৪দল সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, সিটি নির্বাচনে বিএনপি পরাজয়ের সম্ভাবনা উপলব্দি করে যথেচ্ছা অসত্য কথা বলে নগরবাসিকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। তারা বিশেষ এজেÐা নিয়ে সিটি কর্পোরেশন নির্বাচনে মাঠে নেমেছে। তারা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে দেবে না বলে পায়ে পাড়া দিয়ে গোলমাল সৃষ্টি করতে চাইছে। বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করছে। পাঁচ বছর উন্নয়ন বঞ্ছিত নগরবাসি আর মিথ্যাচারে কান দিবে না। তিনি আরো বলেন, চরমপন্থী আর সর্বহারাদের ঘাড়ে সওয়ার হয়ে ২০০১ সালে বিএনপি জামায়াত ভোট কেটে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিলো। তারা ক্ষমতায় গিয়ে এদেশের স্বাধীনতাকামী মানুষের উপর নির্মম নির্যাতন, হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট করে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে গৃহহারা করেছিলো। বিএনপি’র নেতৃবৃন্দ নিজেরা যেমনটি করেছিলো অন্যকেও তেমন মনে করছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। এ দলের নেতাকর্মীরা নির্বাচনের সকল ধরনের প্রস্তুতি মেনে নিতে পারে। কিন্তু বিএনপি পরাজয় হলেই সেখানে কারচুপির গন্ধ খুঁজতে থাকে। তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, আপনারা খুলনার চিত্র সবই জানেন। সুতরাং খুলনার উন্নয়ন এবং আগামী প্রজন্মের কথা মাথায় রেখে বস্তুনিষ্ঠ সঠিক ও সত্য সংবাদ পরিবেশন করে খুলনা বাসির পাশে থাকুন। তিনি বিএনপি’র মিথ্যাচারের প্রতিবাদ করে বলেন, খুলনা সিটি নির্বাচন অত্যন্ত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভোটাররা যখন বিএনপি’র থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ঠিক তখনই সিটি নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি বিশেষ এজেÐা নিয়ে মাঠে নেমেছে। বিএনপি’র নেতারা নিজেরা নিজেদের মধ্যে অঘটন ঘটিয়ে নির্বাচনকে বানচাল করতে জঘন্য ইস্যু সৃষ্টি করার অপচেষ্টা করছে। তিনি বলেন, খুলনা সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এ নির্বাচন আনন্দ মূখর পরিবেশেই অনুষ্ঠিত হবে। কেউ এই নির্বাচনকে বানচাল করার অপচেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোরভাবে প্রতিহত করা হবে। তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, মানুষের নিরাপত্তা দেয়াই সরকার এবং আপনাদের দায়িত্ব। মানুষের নিরাপত্তা এবং নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নগরীর চিহ্নিত চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী তাদের গ্রেফতার অব্যহত রাখুন। তিনি এ সকল ষড়যন্ত্রকে প্রতিহত করতে দলের নেতাকর্মী এবং সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানান।
গতকাল বুধবার বেলা দেড়টায় দলীয় কার্যালয়ে এক প্রেসব্রিফিং-এ তিনি এসব কথা বলেন। এসময়ে উপস্থিত ছিলেন, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় নির্বাহী কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক কাজি আমিনুল হক, মহানগর জাসদ সভাপতি রফিকুল হক খোকন, আওয়ামী লীগ নেতা সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, আকতারুজ্জামান বাবু, মকবুল হোসেন মিন্টু, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, জোবায়ের আহমেদ খান জবা, মো. জাহাঙ্গীর হোসেন খান, মফিদুল ইসলাম টুটুল, এ্যাড. মো. সাইফুল ইসলাম, অসিত বরণ বিশ্বাস, জয়দেব নন্দী, মোজাম্মেল হক হাওলাদার, এস এম আসাদুজ্জামান রাসেল, সৌমেন বোস, হোসেনুজ্জামান হোসেন, সাঈয়েদুজ্জামান স¤্রাট সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এছাড়া তিনি সকালে ৮ ও ১১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন হাওলাদার, আব্দুস সাত্তার লিটন, এ এস এম কামরুজ্জামান বাবলু, কাউন্সিলর সাইদুর রহমান, কাউন্সিলর প্রার্থী মুন্সি আব্দুর ওয়াদুদ, তিনি শহীদ হাদিস পার্কে শিক্ষক সমাবেশে, শিশু হাসপাতালসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।
অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে সরকার বদ্ধপরিকর- হানিফ
সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করা সরকারের বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ। তিনি বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বর্তমান সরকার বদ্ধপরিকর।’ গত মঙ্গলবার সন্ধ্যায় খুলনার বটিয়াঘাটা উপজেলা পরিষদ অডিটরিয়ামে দাকোপ, আড়ংঘাটা ও বটিয়াঘাটার জনপ্রতিনিধিদের অংশগ্রহণে আয়োজিত মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় তিনি কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী তালুকদার আব্দুল খালেককে বিজয়ী করতে নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে ভোটারদের দ্বারে দ্বারে যেতে আহŸান জানান।
মাহাবুবউল আলম হানিফ বলেন, ‘বর্তমান সরকার দেশে যে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে, তা ভোটারদের সামনে তুলে ধরতে হবে। চক্রান্তকারীরা যাতে সাধারণ ভোটারদের ভুল বুঝিয়ে বিজয় নস্যাৎ করতে না পারে, সেজন্য মাঠ পর্যায়ে থাকতে হবে। তাহলে নৌকার বিজয় অবসম্ভাবী।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ