Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিযোগ সত্য হলে তুরিনের বিষয়ে পদক্ষেপ নেবে আইন মন্ত্রণালয় -অ্যাটর্নি জেনারেল

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ মানবতাবিরোধী এক অপরাধীর সঙ্গে গোপনে বৈঠকের বিষয়ে উত্থাপিত অভিযোগ সত্য হলে আইন মন্ত্রণালয় তার বিরুদ্ধে পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
গতকাল বুধবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। মাহবুবে আলম বলেন, অভিযোগ সত্য হলে মন্ত্রণালয় পদক্ষেপ নেবে। আমি তো আর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের যাই না বা তাদের মামলাও পরিচালনা করি না। এ ব্যাপারে আমার পক্ষে বলা সম্ভব না।
প্রসিকিউশন টিম ঢেলে সাজানোর কথা আমি সবসময় বলি। আইনজীবীদের দক্ষতা প্রতিদিনই পরীক্ষার ব্যাপার। আমাকেও প্রতিদিন পরীক্ষা দিতে হয়। কোনো একটি মামলায় ভালো আর্গুমেন্ট করতে পারলাম কি-না এসব বিষয়ে বলেন অ্যাটর্নি জেনারেল।
ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং পাসপোর্ট অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) মুহাম্মদ ওয়াহিদুল হককে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গত ২৪ এপ্রিল গ্রেফতার করা হয়। পরদিন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠান।
ওয়াহিদুল হকের বিরুদ্ধে করা মামলা পরিচালনার দায়িত্ব ব্যারিস্টার তুরিন আফরোজকে দেওয়া হয় গত ১১ নভেম্বর। এরপর প্রসিকিউটর তুরিন আফরোজের বিরুদ্ধে এই ওই আসামির সঙ্গে গোপনে বৈঠক করার অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের সংশ্লিষ্টরা। ##

 

 



 

Show all comments
  • মামুন ১০ মে, ২০১৮, ৩:২০ এএম says : 0
    আসুন সবাই নিজের বিবেককে জাগ্রত করি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ