Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার রিটার্নিং কর্মকর্তার প্রতি আ.লীগের অনাস্থা

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড সবার জন্য সমান সমান না থাকার বিষয় উল্লেখের পাশাপাশি রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলীর প্রতি অনাস্থা প্রকাশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
গতকাল বুধবার বিকালে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের কাছে অনাস্থার কথা জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।
এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাকক্ষে এইচটি ইমামের নেতৃত্বে বৈঠক করে আওয়ামী লীগের প্রতিনিধি দল।
এইচটি ইমাম বলেন, সে (রিটার্নিং কর্মকর্তা) পক্ষপাতদুষ্ট, তার অতীত অত্যন্ত কালিমাযুক্ত। সে দলীয় ক্যাডার হিসেবেও কাজ করেছে। তার বর্তমান আচার-আচারণ ও কার্যকলাপ তা প্রমাণ করে। এই অভিযোগ আমরা আগেও করেছি। বিষয়টি আমরা কমিশনকে জানালে তার কার্যক্রম পর্যবেক্ষণের জন্য কমিশন থেকে সেখানে এক কর্মকর্তাকে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, আরপিও যখন তৈরি হয়েছিল বর্তমান সময়ের সঙ্গে তার সঙ্গতি নেই। আমাদের সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারছে না। কিন্তু অন্যান্য দলের সব নেতাকর্মীরা সেখানে ঝাঁপিয়ে পড়ছে। নির্বাচনে প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই।
এইচটি ইমাম বলেন, নির্বাচন ঘিরে সন্ত্রাসীরা দলীয় পরিচয়ে সেখানে ঢুকে পড়ছে। বিষয়টি লক্ষ্য রাখার জন্য কমিশনকে বলেছি।
এইচটি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের পাঁচ সদস্যেরর প্রতিনিধি দলে দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড. রিয়াজুল কবির কাওসার উপস্থিত ছিলেন।
সিইসি কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, ব্রি. জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ও অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ