Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর প্রসিকিউটর তুরিনের বিরুদ্ধে তদন্ত চলছে

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের মামলায় এক আসামির সঙ্গে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজের গোপন বৈঠক সংক্রান্ত অভিযোগের তদন্ত চলছে সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন করেছেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু। তিনি বলেন, আমি কোনো পক্ষে কথা বলবো না। তার বিষয়ে যে অভিযোগ উঠেছে সে বিষয়টি তদন্ত হওয়ার পর জানা যাবে। এ বিষয়ে আমি কোনো কিছু জানি না। ট্রাইব্যুনালের সংশ্লিষ্টরা বলছেন, এই অভিযোগে ইতোমধ্যে তুরিন আফরোজে ট্রাইব্যুনালের সব ধরনের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন প্রসিকিউশন। অভিযোগ প্রমাণিত হলে তাকে বিধি মোতাবেক বরখাস্ত করা হতে পারে। এমনকি তার পেশাদারি সনদও বাতিল করতে পারে বার কাউন্সিল।
এ বিষয়ে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কর্মকর্তা এম সানাউল হক বলেন, এ ধরনের বিচারাধীন মামলার আসামির সঙ্গে রাষ্ট্রপক্ষের কোনো আইনজীবীর দেখা সাক্ষাৎ করা নৈতিকতাবিরোধী। তিনি বলেন, যেহেতু বিষয়টি তদন্ত (অনুসন্ধান) করার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, এখন তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসুক। সানাউল হক বলেন, আমরা চাই না ট্রাইব্যুনালের মতো এত গুরুত্বপূর্ণ স্থানে এমন ইস্যু নিয়ে কোন ধরনের বিতর্কের সৃষ্টি হোক। দীর্ঘ পরিশ্রমের মাধ্যমে সরকারের যে অর্জন এবং সাফলতা তা ¯øান যেন না হয়। এছাড়া প্রসিকিউর তুরিন আফরোজের বিরুদ্ধে উঠা এই অভিযোগ সত্য হলে আইন মন্ত্রণালয় পদক্ষেপ নেবে বলে জানিয়েছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ