Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রশ্ন আপনাদের বিলম্বে কেন দুই মেয়র প্রার্থীর আবেদনের শুনানি আজ

ইসিকে আপিল বিভাগের

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সীমানাসংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটিকরপোরেশনের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে দুই মেয়র প্রার্থীর করা আবেদনের শুনানির দিন পিছিয়ে আজ (বৃহস্পতিবার) ধার্য করেছেন আপিল বিভাগ।নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। আদালতে নির্বাচন কমিশনের পক্ষে আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা জানান, নির্বাচন স্থগিতের বিরুদ্ধে নির্বাচন কমিশন (ইসি) আপিল বিভাগে আবেদন করবে। এ কারণে একসঙ্গে আবেদনগুলো শুনানির জন্য আর্জি জানান। এ পর্যায়ে আদালত বলেন, অন্যরা চলে এসেছে। আপনারা বিলম্ব করেছেন কেন। আইনজীবী বলেন, গতকাল শুনানির জন্য পাওয়ার পেয়েছি। বৃহস্পতিবার তিনটি আবেদনের ওপর শুনানির দিন ধার্য করে দেন। পরে আদালত শুনানির জন্য আগামীকাল নির্ধারণ করে আদেশ দেন।আদালতে রিটকারীর পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে এস এম শফিকুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন।
এর আগে গতকাল ৮ মে দুই মেয়র প্রার্থীর করা আবেদনের ওপর আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করে দেন চেম্বার আদালত। গত ৭ মে সিটি করপোশনের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে দুই মেয়র প্রার্থী আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন। গত ৬ মে সীমানাসংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে রুলও জারি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে ৬ মে রিট আবেদনটি দায়ের করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন আগামী ১৫ মে হওয়ার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ