Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুর সিটির মামলা আদালতে তুলেছিলেন মওদুদ : হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যেই মামলায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত হয়েছে সেই মামলার পক্ষে গত মাসে লড়েছেন মওদুদ আহমদ। সেদিন সঠিকভাবে মামলা উপস্থাপিত না হওয়ায় কোনো আদেশ দিতে পারেনি আদালত। গত রবিবার সেই মামলা উপস্থাপন করা হয় আদালতে। তখন আদালত নির্বাচন স্থগিতের আদেশ দেন। এই মামলায় কে লড়েছেন আর এটা কাদের ষড়যন্ত্র তা বোঝা যায়। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ এসব কথা বলেন। গাজীপুরের নির্বাচন স্থগিত হওয়ায় আওয়ামী লীগ হতাশ দাবি করে হাছান মাহমুদ বলেন, নির্বাচন হলে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বিপুল ভোটে জয়লাভ করতো। তিনি বলেন, খালেদা জিয়া মেট্রিক পরীক্ষায় সব বিষয়ে ফেল করেছিলেন। শুধু উর্দুতে পাস করেছিলেন। যাদের উর্দু বেশি প্রিয় তারা কিন্তু রবীন্দ্রনাথকে পছন্দ করে না। বাঙালি জাতির অনেকেই রবীন্দ্র সংগীত শুনে ঘুমাতে যান। আবার ঘুম থেকে উঠেও রবীন্দ্র সংগীত শোনে। কিন্তু অনেকে আছে যারা রবীন্দ্রনাথকে সহ্য করতে পারে না। যারা সহ্য করতে পারে না তাদের আশ্রয় ও প্রশ্রয় স্থল হচ্ছে বিএনপি-জামায়াত।
বিএনপি খালেদা জিয়ার মুক্তি চায় না দাবি করে তিনি বলেন, বিএনপি চায় না খালেদা জিয়া মুক্তি পাক। এবিষয়ে অবশ্য বিএনপি নেতারা রাগঢাক করে নাই। উনারা বলেছেন, খালেদা জিয়া জেলে থাকলে প্রতিদিন তাদের ভোট বাড়ে। যেই নেতারা মনে করেন খালেদা জিয়া জেলে থাকলে ভোট বাড়ে, তারা নিশ্চয়ই খালেদা জিয়ার মুক্তি চায় না। তারা খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে মোটেও আন্তরিক নন।
সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাস এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ সারাহ বেগম কবরীসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ