Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানে বিজ্ঞাপনী সংস্থার অফিসের কর্মচারী খুন

দক্ষিনখান ও মিরপুর থেকে ২ জনের লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীর গুলশানে একটি বিজ্ঞাপনী সংস্থার অফিসের একজন কর্মচারী খুন হয়েছেন। নিহত শাকিল (১৮) নিকেতনে টিনসেল টাউন নামের বিজ্ঞাপনী সংস্থাটির অফিসেই থাকতেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নিকেতনের ৩ নম্বর সড়কে ওই অফিসের মেঝেতে নিজের বিছানায় শাকিলের লাশ পাওয়া যায় বলে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন। তিনি বলেন, শাকিলের গলা ও হাতে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। অন্যদিকে গতকাল মঙ্গলবার বিকেলে দক্ষিণখানের মজিবর মার্কেটের উত্তর পাশে একটি টিনসেড বাড়ি থেকে লালচান বাদশা (২২) ও মিরপুরের রূপনগর থেকে অজ্ঞাতপরিচয় (৩০) এক নারীর লাশ উদ্ধার করা হয়।
মোশাররফ হোসেন নামে নিহত শাকিলের এক আত্মীয় বলেন, শাকিলের মোবাইল থেকে গতকাল সকালে তার বাবার কাছে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে কয়েক দফা আলোচনায় সেই টাকার পরিমাণ এক লাখে নামে। ওই ফোন পাওয়ার পরই শাকিলের বাবা গুলশান থানায় যান। পুলিশ সূত্রে জানা গেছে, বিজ্ঞাপনী সংস্থাটির লোকজন গতকাল সকালে শাকিলের মোবাইলে ফোন করে বন্ধ পায়। পরে ওই নম্বর থেকে তার বাবার কাছে ফোন করে মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি থানায় জানানোর পর কৌশল অবলম্বন করে এই মোবাইলের মাধ্যমে তার পরিবারকে দিয়ে যোগাযোগ অব্যাহত রাখা হয়। মুক্তিপণের টাকা দেয়ার জন্য নিকেতনের ওই অফিসের কাছে স্থান নির্ধারণ করে দেয়া হয়। মুক্তিপণের টাকা নিতে এলে ধরার পরিকল্পনা থেকে পুলিশ সদস্যরা সকাল থেকেই ওই বিজ্ঞাপনী সংস্থার অফিসের আশপাশে অবস্থান নিয়ে থাকেন। এজন্য অন্য কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যেতে বারণ করা হয়। দুই-তিন বার টাকার জন্য সময় ও স্থান নির্ধারণ করার পরেও কেউ টাকা নিতে না আসায় পুলিশ গতকাল সন্ধ্যায় অফিসের দরজা ভেঙে ভেতরে ঢোকে। সেখানে তার রক্তাক্ত লাশ পাওয়া যায়। এ হত্যাকান্ডের ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
দক্ষিণখান থানার এসআই মফিজুল ইসলাম জানান, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন বাদশা। ছয় মাস আগে তার বিয়ে হয়। ঘটনার সময় পরিবারের কেউ ছিল না। মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। রূপনগর থানার এসআই উত্তম সরকার জানান, স্থানীয়দের কাছ থেকে জানা গেছে নিহত ওই নারী ভবঘুরে ছিলেন। অসুস্থতার কারণে তার মৃত্যু হতে পারে।গতকাল সন্ধ্যায় লাশ দু’টি ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ