Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপিই সন্ত্রাসীদের প্রশ্রয়দাতা -তালুকদার খালেক

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম

প্রভাব খাটাতে আ.লীগ নেতারা খুলনায় -নজরুল ইসলাম মঞ্জু
খুলনায় নির্বাচনী প্রচারণায় বিএনপির কেন্দ্রীয় নেতারা
আবু হেনা মুক্তি : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, নগরবাসীকে আকাশকুসুম স্বপ্ন দেখাবেন না। মিথ্যা আশ্বাসের ফুলঝুড়ি ছড়িয়ে জনগনকে বিভ্রান্ত করার সুযোগ নেই। নগর জীবনের সঙ্কট সমস্যা রাতারাতি বদলে ফেলা সম্ভব নয়। এ জন্য দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ এবং কেসিসি, প্রশাসন, সাধারণ জনগনের সম্মিলিত উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, এই শহরে কারা মাদক ব্যবসা করে, কারা তাদের পৃষ্ঠপোষক-গডফাদার তা সবার জানা। নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন বাসযোগ্য করতে তার গ্রিন সিটি ক্লিন সিটি শ্লোগান গ্রহণ করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সবুজ পরিচ্ছন্ন নগরী গড়তে যারা সহায়ক ভূমিকা পালন করবেন, তাদেরকে পুরস্কৃত করা হবে। গণতন্ত্র পুনরুদ্ধারে সহায়ক ভূমিকা রাখবে কেসিসি নির্বাচন। একে বাঁধাগ্রস্থ করে জনরায়কে অবজ্ঞা না করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান। আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রভাবশালী নেতারা খুলনায় অবস্থান করে এই নির্বাচন প্রভাবিত করার নানা চক্রান্ত করছে। তিনি এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য নির্বাচন কমিশনের প্রতি উদাত্ত আহবান জানান।
গতকাল মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ, লিফলেট বিতরণ ও পথ সভায় বক্তৃতায় এসব কথা বলেন তিনি। দুপুরে নগরীর প্রাণকেন্দ্র ফেরীঘাট মোড়, চেম্বার ভবন, হার্ডমেটাল গ্যালারী, ব্যাংক ও অফিস পাড়ায় গণসংযোগ করেন তিনি। এ সময় ভোটারদের মাঝে স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। তারা নির্বিঘেœ ভোট দেয়ার পরিবেশ নিশ্চিত হলে ধানের শীষ বিজয়ী হবে বলে প্রার্থীকে জানান। ফেরীঘাট এলাকায় গণসংযোগকালে সাথে উপস্থিত ছিলেন জেপির সভাপতি গোলাম মোস্তফা, বিজেপির সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন সেন্টু, সাবেক এমপি কাজী আলাউদ্দিন আলী, বিএনপি নেতা মোল্লা আবুল কাশেম, ফখরুল আলম, মোল্লা ফিরোজ প্রমুখ।
আ.লীগ নয়, বিএনপিই সন্ত্রাসীদের প্রশ্রয়দাতা : তালুকদার খালেক
বিএনপিকে চরমপন্থী-সন্ত্রাসীদের প্রশ্রয়দাতা বলে মন্তব্য করেছেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি বলেছেন, ‘কতিপয় বিএনপি নেতার অভিযোগ, আওয়ামী লীগ সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছে। আওয়ামী লীগ নয়; বিএনপিই সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছে।’ গতকাল মঙ্গলবার সকালে নগরীর ২০ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও একাধিক পথসভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। বিকালে সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ওই সংবাদ বিজ্ঞপ্তিতে খুলনা জেলা যুবলীগের দফতর সম্পাদক আসাদুজ্জামান রিয়াজের স্বাক্ষর রয়েছে।
তালুকদার আব্দুল খালেক বলেন, ‘আমি এপর্যন্ত ৯ বার নির্বাচনে অংশ নিয়েছি। কখনও সন্ত্রাসীদের প্রশ্রয় দিইনি; প্রশাসনকে কোনও সন্ত্রাসীর বিষয়ে সুপারিশও করিনি।’কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে উদ্দেশ করে তিনি বলেন, ‘যার আয়ের কোনও উৎস নেই, তিনি কিভাবে বিলাসবহুল জীবনযাপন করেন তা নগরবাসীর অজানা নয়।’ তালুকদার খালেক বলেন, ‘আওয়ামী লীগ অরাজকতা নয়; বরং জনগণের রায়ে বিশ্বাসী। বিএনপি বরাবরই মনগড়া কিছু কথা বলে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা সুষ্ঠু-অবাধ নির্বাচন চান, আবার তালিকাভুক্ত আসামিদের গ্রেফতার করলে অসন্তোষ প্রকাশ করছেন। এটা নিতান্তই পরিহাস। তাই আগামী ১৫ মে ভোট বিপ্লবের মাধ্যমে সন্ত্রাসীদের প্রশ্রয়দানকারী দল বিএনপিকে উপযুক্ত জবাব দিতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহŸান জানাই।’
খুলনায় নির্বাচনী প্রচারণায় বিএনপির কেন্দ্রীয় নেতারা
১৫ মে অনুষ্ঠিতব্য খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানাতে ভোটরদের দ্বারে দ্বারে ছুটছেন বিএনপির এক দল কেন্দ্রীয় নেতা। তাদের সাথে আছেন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দলসহ নানা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পেশাজীবী সংগঠনের নেতারাও আসছেন। নিজ নিজ পেশার সহকর্মী ছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ ভোটারদের কাছে ধানের শীষের জন্য ভোট চাচ্ছেন তারা। এসেছেন চলচ্চিত্র শিল্পীরাও। গণসংযোগ ও পথ সভায় কেন্দ্রীয় এই নেতারা সিটি নির্বাচনে ভোট দিয়ে সরকারকে লাল কার্ড দেখিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন তরান্বিত করার জারালো দাবি জানাচ্ছেন। সেই সাথে তাদের অভিযোগ, সরকার তাদের নিশ্চিত পরাজয় ঠেকাতেই আজ্ঞাবহ আদালতকে ব্যবহার করে গাজীপুর নির্বাচন স্থগিত করিয়েছে। এর আগে ঢাকার নির্বাচনও স্থগিত করিয়েছিল। খুলনাতেও ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নগরবাসীর আস্থা ও বিশ্বাসের শীর্ষে অবস্থান করছেন। প্রার্থী মঞ্জু ও কেন্দ্রীয় নেতারা নগরীর যে প্রান্তেই ভোট চাইতে যাচ্ছেন, সেখানেই জনতার ঢল নামছে। এ দেখে শাসক দলের মাথা খারাপ হয়ে গেছে। তারা খুলনার নির্বাচন নিয়েও টালবাহানা করতে পারে। যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য দলীয় নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার এবং ভোট কেন্দ্র পাহারা দেয়ার জন্য সাধারণ জনগনের প্রতি আহব্বান জানান। বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ও কেন্দ্রীয় নেতা অমলেন্দু দাস অপু গতকাল সকাল সাড়ে ৮টা থেকে নিক্সন মার্কেট, পিকচার প্যালেস, সংলগ্ন এলাকার সকল বিপনী বিতান, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস ও বীমায় গণসংযোগ-লিফলেট বিতরণ শেষে থানার মোড়ে পথসভা করেন। কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু গতকাল সকাল সাড়ে ১০টা থেকে বকশীপাড়া, বানরগাতি বাজার ও সংলগ্ন সমগ্র এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। গতকাল সকাল থেকে ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্ত্রীয় নেতা আলমগীর হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ