Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপির প্রার্থীর আপিল শুনানি আজ আবেদন করবেন আওয়ামী লীগ প্রার্থীও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:৫৫ এএম


গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপি মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকার যে আবেদন করেছিলেন তার ওপর শুনানি হয়নি। আজ (মঙ্গলবার) আপিল শুনানি হতে পারে বলে আশা করছেন বিএনপি প্রার্থীর আইনজীবীরা। গতকাল সোমবার হাসান উদ্দিন সরকারের আইনজীবী সগীর হোসেন লিয়ন সাংবাদিকদের বলেন, আপিল বিভাগের সংশ্লিষ্ট নথি তৈরি হয়ে চেম্বার আদালতে আসেনি, তাই এ ব্যাপারে শুনানি হয়নি। হাসান উদ্দিন সরকারের পক্ষে আবেদন করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এর আগে দুপুরে শুনানির জন্য চেম্বার জজ আদালতে যান আইনজীবীরা। পরে তারা চেম্বার জজ আদালতের বিচারক হাসান ফয়েজ সিদ্দিকীর খাস কামরায় গেলে বিচারক মঙ্গলবারের কার্যতালিকার প্রথম দিকে রেখে দিন ধার্য করেন।
গতকাল সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার বলছেন, আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম আপিল করার কথা যে বলেছেন, এটি একটি কৌশল মাত্র। কারণ ক্ষমতাসীনরাই আদালতের মাধ্যমে এই নির্বাচন বন্ধ করিয়েছে। তারা জানে যে এই নির্বাচনে আমি বিপুল ভোটে জয়ী হবো। এটি জানার পরই তারা নির্বাচন স্থগিতের এই প্রক্রিয়ায় গিয়েছে।
হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদন করতে দুপুরে সুপ্রিম কোর্টে আসেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। তিনি সাংবাদিকদের বলেন যে কোনো প্রক্রিয়ায় নির্বাচনটা যেন হয়। গাজীপুর সিটির উন্নয়নের স্বার্থে আমরা নির্বাচন চাই, আমরা গণতন্ত্র চর্চা করতে চাই, গাজীপুর সিটি নির্বাচনের স্বার্থে আমি সকলের সহযোগিতা চাই। এজন্য আমি এসেছি হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করব।
গত রোববার সীমানা জটিলতার কারণে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে এ মর্মে রুলও জারি করা হয়েছে। রিট আবেদনটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা ও সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ। ৫৭টি সাধারণ এবং সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গত ৪ মার্চ সিটি করপোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি হয়। সেখানে শিমুলিয়া দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ি, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ