Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হত্যা মামলায় এমপির দুই ভাগ্নেসহ ৩ জন জেল হাজতে

ঘটনাস্থল রাজধানীর বাড্ডায় বেরাইদ ইউপি

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : রাজধানীর বাড্ডায় বেরাইদ ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের ছোটভাই কামরুজ্জামান দুখু হত্যা মামলায় সংসদ সদস্য রহমত উল্লাহর ভাগ্নে ফারুক আহমেদকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে আদালত। গতকাল সোমবার সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশিদ আলমের আদালত এ নির্দেশনা দেন। এ মামলায় ফারুক আহমেদের আরেক ভাই আইয়ুব ও তার চাচাতো ভাই বেরাইদ ইউপি সদস্য মারুফকেও গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়। আদালত এজাহারভুক্ত ২১ আসামিকে জামিন দিয়েছে। পলাতক রয়েছেন আরো তিনজন। তারা হলেন, মোহসিন কবির, ইমদাদ হোসেন ও মহসিন।
গত ২২ এপ্রিল বেরাইদে একদল দুর্বৃত্ত গুলি চালালে কামরুজ্জামান দুখু নিহত হন ও গুলিবিদ্ধ হন অন্তত ১০ জন। এ ঘটনায় জাহাঙ্গীর আলম বাদী হয়ে সংসদ সদস্য রহমত উল্লাহর ভাগ্নে ফারুক আহমেদ ওরফে ভাগ্নে ফারুক, আইয়ুব আনসার মিন্টু, মারুফ আহমেদ, সাজ্জাদ হোসেন, এমদাদ হোসেন, মশিউর রহমান, কাউছার মিয়া, মহসিন, কবীরসহ ২৭ জনের নাম উল্লেখ হত্যা মামলা করেন। এই মামলায় আজ আদালতে ২৪ জন হাজির হয়ে জামিন আবেদন করেন।
অপরদিকে, বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানিয়েছেন, হত্যার ঘটনার সঙ্গে জড়িত আরো দুই জনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরা হলেন নাজের আলী ও জামান। এই দুই আসামী মামলায় এজারভ‚ক্ত ছিলেন না। ঘটনাস্থল থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে। ওই ভিডিও ফুটেজে এজাহারভ‚ক্ত আসামী ছাড়াও আরো বেশ কয়েজন ব্যক্তিকে ঘটনাস্থলে দেখা যায়। নাজের আলীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জামানকে গতকাল ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ