Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বৃষ্টি উপেক্ষা করে হাসান সরকার ও জাহাঙ্গীর আলমের দিনভর প্রচারণা

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৮, ১২:০০ এএম


মো. দেলোয়ার হোসেন ও মো. হেদায়েত উল্লাহ, গাজীপুর থেকে : ঝড় বৃষ্টি উপেক্ষা করে কর্মী সমর্থকদের নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীরা ভোটারদের খোঁজে হন্যে হয়ে ছুটে যাচ্ছেন শহরের অলিগলিসহ বিভিন্ন মহল্লায়, বাজারে ও বাড়িতে। তারা ভোটারদের কাছে ভোট ও সমর্থন চেয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। গাজীপুর সিটি কর্পোরেশনের এ নির্বাচনে মেয়র পদে মোট সাতজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করলেও আলোচনায় রয়েছেন দেশের প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত দুই মেয়র প্রার্থী। সবার দৃষ্টিই এখন এই দুই মেয়র প্রার্থীর দিকে। উভয় প্রার্থীর নেতা-কর্মীরা গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। নানা কৌশলে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন তারা। পোস্টার, মাইকিং, কেন্দ্রীয় নেতাসহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের পদচারণায় ইতোমধ্যে জমে ওঠেছে গাজীপুর সিটির নির্বাচন।
শুক্রবার বিএনপির মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার সকাল ৯টা থেকে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে গাজীপুরের শিমুলতলি এলাকায় গণসংযোগ শুরু করেন। এর পর তিনি হাতিয়ার, ভাওরাইদ, পোড়াবাড়ী বাজার, গজারিয়াপাড়া, বাংলা বাজার, ভীম বাজার, মাস্টার বাড়ী, কাউলতিয়া, জোলারপাড়, বিপ্রবর্থা, মিরের গাঁও, জালা মার্কেট, সালনা, কাথোরা মৈশানবাড়ী বাজার, জলিশপুরে পথসভা ও গণসংযোগ করেন।
গণসংযোগকালে হাসান উদ্দিন সরকার বলেন, ১৫ মে নির্বাচনের দিন কেন্দ্রের ফলাফল কেন্দ্রেই ঘোষণা করতে হবে। প্রিজাইডিং কর্মকর্তার স্বাক্ষরিত ফলাফল শীট হস্তগত না হওয়া পর্যন্ত কেন্দ্র পাহারা দিবে ২০ দলীয় জোট নেতারা। স্বাক্ষরিত ফলাফল না পাওয়া পর্যন্ত কেন্দ্র থেকে কোন ভোট কর্মকর্তাকে বের হতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি করেন তিনি। এসময় তার সাথে ছিলেন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, কালিয়াকৈর পৌর সভার মেয়র মজিবুর রহমান, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, সাবেক কাউলতিয়া ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, জেলা হেফাজতে ইসলামের যুগ্ন সম্পাদক মুফতি নাসির উদ্দিন প্রমুখ ২০ দলীয় জোটের নেতারা। তিনি সাবেক গজারিয়া পাড়া কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ পড়েন।
এছাড়া জোটের কেন্দ্রীয় নেতারা পৃথকভাবে বিভিন্ন ওয়ার্ডে ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল হাই ৪৬নং ওয়ার্ডে, যুগ্ন-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ৫০নং ওয়ার্ডে, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন ৩৮নং ওয়ার্ডে, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরীন খাঁন ৪৬ নং ওয়ার্ডে, বিএনপি সদস্য কৃষিবিদ হাসান জাকির তুহিন ২৭নং ওয়ার্ডে, যুগ্ন-মহাসচিব খাইরুল কবীর খোকন ৩৯ নং ওয়ার্ডে, কামরুদ্দীন এহিয়া খাঁন মজলিস, সাবেক এমপি রোজিনা ইসলাম ৪৬নং ওয়ার্ডে, ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান ৩৪নং ওয়ার্ডে, বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল ৩৯নং ওয়ার্ডে, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নেতা ওমর ফারুক সাফিন, ডিআইজি অব. আব্দুল খালেক ৫৫নং ওয়ার্ডে, সালাহ্ উদ্দিন ভূইয়া শিশির, এমএ জলিল, শাহাদাত হোসেন বিপ্লব ও একরামুল বিপ্লব ২৫নং ওয়ার্ডে, বিএনপির কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান ও বিএনপির কেন্দ্রীয় নেতা মোস্তফা খান সফরী ১১নং ওয়ার্ডে, ছাত্রদলের কেন্দ্রীয় নেত্রী কোহিনুর বেগম সাগর, ঢাকা মহানগর মহিলাদলের সাংগঠনিক সম্পাদক নয়নমনি, মাদারীপুর জেলর মহিলদলের সাধারণ সম্পাদক মুনমুন আক্তার, বিএনপির কেন্দ্রীয় মহিলাদলের সদস্য ফাহমিদা হাসান (রানী), ঢাকা মহানগরের ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মো. নাছির উদ্দিন রুবেল, ঢাকা উত্তর মহানগরের মহিলাদলের সদস্য খালেদা ফেরদৌস, ছাত্রদলের সদস্য মাহমুদ জাব্বাস, মহিলাদলের সদস্য ফরিয়া আক্তার ও অন্যান্যরা ৪৬ নং ওয়াডসহ নগরির বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন।
এছাড়াও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় ঢাকা মহানগর উত্তর নেতারা ১৬টি ওয়ার্ডে সকাল ১০টা থেকে গণসংযোগ করেন। এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপিসাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান, সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জু, সিনিয়র যুগ্ন-সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুগ্ন সম্পাদক এজিএম সামসুল হক, এম. কফিলউদ্দিন, মোঃ শামীম পরভেজ, মাহফুজুর রহমান, চেয়ারম্যান কোষাদক্ষ মোঃ আতাউর রহমান চেয়ারম্যান সাইফুর রহমান মিহির,মাহবুবুল করিম জাফর, সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন, সৈয়দ মনজুর হোসেন, সোহেল রহমান, দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নেতা মোঃ আলাউদ্দিন আহসান হাবিব, আঃ সালাম, আলী আকবর আলী, হাবিবুর রহমান হবি, হারুন আর রশিদ খোকন, মিজানুর রহমান বাচ্চু, আসাদুজ্জামান খাঁন বিপ্লব, সাইফুন্নবী খালেদ, আঃ সালাম চৌধুরী, সালাউদ্দিন খাঁন, শওকত হোসেন রাজু সহ থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের প্রচারণা
এদিকে সকাল ৯টায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম তার নৌকা মার্কার প্রচারণা চালান। প্রচারণাকালে জাহাঙ্গীর আলম বলেন, ভোট মানে এলাকার উন্নয়ন। ভোট মানে নাগরিক সেবা। ভোট মানে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, আবাসিক ব্যবস্থা, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ সকল প্রকার নাগরিক সুবিধা। কেন্দ্রীয় সরকার এবং স্থানীয় সরকারের সমন্বয়ে এই সব সেবা নিশ্চিত করা সম্ভব। প্রতিপক্ষ দলের মেয়র নির্বাচিত হয়ে গত পাঁচ বছর সরকারের বিরুদ্ধে ষড়যন্তে লিপ্ত ছিলেন। আমি নির্বাচিত হলে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগীতা নিয়ে সব সুবিধা নিশ্চিত করবো ইনশাল্লাহ। আপনাদের মাধ্যমে এলাকার সকল শ্রেনীর মানুষের কাছে ভোট চাই। আপনাদের দোয়া, সহযোগীতা ও ভোট চাই। শুক্রবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ৫১ নম্বর ওয়ার্ডের সাতাইশ কেন্দ্রীয় জামে মসজিদে মুসল্লিদের উদ্দেশ্যে এসব কথা বলেন। তিনি জুমার নামাজের পূর্বে ৫০ ও ৫১ নম্বর ওয়ার্ডের কাজী মোজাম্মেল হক সড়ক এবং সাতাইশ রোডে গণসংযোগ করেন। গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে, সিকদার মার্কেট, বাইগার টেক, সাতাইশ রোডের ভিয়েলাটেক্স কারখানার সামনে, খরতৈল মোড়, সাতাইশ চৌরাস্তায় পথসভায় বক্তব্য রাখেন। প্রচারণা চলার সময়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। নেতাকর্মীরা বৃষ্টিতে ভিজেই গণসংযোগ অব্যাহত রাখেন। পরে সাতাইশ স্কুলে কেন্দ্র কমিটির আহŸায়ক, সচিব এবং সদস্যদের সাথে ঘরোয়া বৈঠকে নেতৃবৃন্দ ঘরে ঘরে ভোট চাওয়ার প্রতিশ্রæতি দেন।
বিকেলে ৫৫ নম্বর ওয়ার্ডের মিলগেটে পথসভার মাধ্যমে প্রচারণার শুরু হয়। পরে লামাবাজার, মুন্নু গেট, স্টেশন রোড, নোয়াগাঁও, তিস্তার গেট, হকের মোড়, দত্তপাড়া চেরাগ আলী মার্কেটের সামনে পথসভায় বক্তব্য রাখেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ কাজী মোজাম্মেল হক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, উপদেষ্টা জালাল উদ্দিন মাষ্টার, টঙ্গী থানা আ. লীগের সাধারণ সম্পাদক মো. রজব আলী, ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবু বকর, ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল ইসলাম, ময়মনসিংহ সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান টিটু, টঙ্গী থানা যুবলীগ সহ-সভাপতি কাজী শহিদুল ইসলাম, মহানগর যুবলীগের যুগ্ম আহŸায়ক মো. সাইফুল ইসলাম, জাতীয় পার্টি মহানগর সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন, ৫০ নং ওয়ার্ড যুবলীগ সা. সম্পাদক কাজী জামাল, আওয়ামী লীগ নেতা আব্দুল আলীম, গাজীপুর জেলা শ্রমজীবি সমণ¦য় পরিষদের সভাপতি আবুল হাসেম মোল্লা, বাংলাদেশ গার্মেন্টস ও শিল্প শ্রমিক ঐক্য পরিষদের গাজীপুর জেলা সভাপতি মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডরেশন গাজীপুর জেলা সাধারণ সম্পাদক নাসরিন আক্তার, টঙ্গী থানা ছাত্রলীগ সভাপতি কাজী মঞ্জুর, সা. সম্পাদক রেজাউল করিম, প্রাইভেট মাদরাসা সমন্বয় পরিষদের সভাপতি মাওলানা এইচ এম শাহ আলম, গাজীপুরস্থ রংপুর বিভাগ জনকল্যাণ সংস্থার সভাপতি আশরাফ আহমদ খান প্রমুখ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ