Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার কমিশনার ও গাজীপুরের এসপির কার্যক্রমে নজর রাখবে ইসি

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : খুলনা মেট্রোপলিটান পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির ও গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ পক্ষপাতিত্ব করছেন কি না সে বিষয়ে নজরদারি করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। 

পক্ষপাতিত্বের অভিযোগে এই দুই পুলিশ কর্মকর্তার বদলি চেয়ে গতকাল (বৃহস্পতিবার) নির্বাচন কমিশন ভবনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি নেতারা। বৈঠকের পর প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিএনপির সঙ্গে খোলামেলা আলোচনা হয়েছে, তাদের দুটো ইস্যু মেইন। বিএনপির ভাষায় দলীয় কর্মীদের গ্রেফতার করা হচ্ছে, আর খুলনার পুলিশ কমিশনার ও গাজীপুরের এসপি-দুই কর্মকর্তার বদলি করলে ভালো হয় বলেছে। এ বিষয়ে সিদ্ধান্তের আগে নির্বাচন কমিশনারদের মতামত নিতে হবে জানিয়ে নূরুল হুদা বলেন, এ বিষয়টি নিয়ে আলোচনা করে অল্প সময়ে যুঙ্গিসঙ্গত হলে করব। আর সব কমিশনাররা যদি বলে বদিল করার দরকার নেই, তাহলে করব না। তবে ওই কর্মকর্তাদের ওপর নজরদারি’ করা হবে বলে জানান তিনি। সিইসি বলেন, আরও দেখি। খোঁজ নিয়ে দেখি, খতিয়ে দেখব অভিযোগ সত্য কি না। গতকাল বিকেল তিনটায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে কমিশনারদের সাথে বৈঠক করেন। বৈঠকে তারা খুলনার পুলিশ কমিশনার ও গাজীপুরের পুলিশ সুপারকে প্রত্যাহারের দাবি জানান। মঈন খান ছাড়াও দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ছিলেন। আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। ####

 



 

Show all comments
  • আজগর ৪ মে, ২০১৮, ৩:৪৬ এএম says : 0
    লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৪ মে, ২০১৮, ৯:১৮ এএম says : 0
    Mr.commisioner karjokormo nojor rakhlei cholbena action dekhte chai....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ