Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরের এসপি ও খুলনার কমিশনারকে প্রত্যাহারের দাবি বিএনপির

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর ও গাজীপুরের এসপি মোহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। 

গতকাল (বৃহস্পতিবার) বিকেলে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন কমিশন (ইসি) ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে তার দফতরে এক বৈঠকে দলটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান সাংবাদিকদের বলেন, কোনো কারণ ছাড়াই পুলিশ আমাদের প্রার্থী, কর্মী ও সমর্থকদের ভয়-ভীতি দেখাচ্ছে। তাই আমরা সিইসির কাছে গাজীপুরের এসপি এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রত্যাহারের দাবি জানিয়েছি। তিনি বলেন, আমরা আইন-শৃঙ্খলা ব্যাহত করিনি। তারপরও পুলিশ আমাদের ভয়-ভীতি দেখাচ্ছে। আব্দুল মঈন খান বলেন, গাজীপুর এবং খুলনায় হঠাৎ করেই পুলিশ বিরোধী মতের ওপর সক্রিয় হয়েছে। খুলনায় বিএনপির ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। খুলনায় স্থায়ী কমিটির দুই সদস্য হোটেলে ছিলেন। পুলিশ তাদের সেখানে ঘিরে রেখেছিল।’ তিনি বলেন, পুলিশ ক্ষমতার বাহক। তাদের কাজ হচ্ছে, শান্তি-শৃঙ্খলা রক্ষা করা। যেখানে- সেখানে হামলা করে ভয়ভীতি দেখানো তাদের কাজ নয়। খুলনায় যে পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে, তার দায় মেট্রোপলিটন কমিশনারকেই নিতে হবে। বিএনপির এই নেতা বলেন, গাজীপুরে বিগত দু’দিন থেকে বিভিন্ন সমস্যার সৃষ্টি করা হচ্ছে। আমরা আইন-শৃঙ্খলার বিঘœ ঘটে এমন কোনো কার্যক্রম করিনি। তারপরও পুলিশ ভয়ভীতি সৃষ্টি করে নির্বাচনের কাজে ব্যাঘাত ঘটাচ্ছে। বিকেল সোয়া তিনটা থেকে এই বৈঠক শুরু হয়। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকতুল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন উপস্থিত ছিলেন। বৈঠকের বিষয়ে জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ইনকিলাবকে বলেন, আমরা খুলনা ও গাজীপুরের দুইজন পুলিশ কর্মকর্তার প্রত্যাহার চেয়েছি। কারণ তারা বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করছে। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখাচ্ছে। খুলনায় একটি হোটেলে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খানকে পুলিশ ঘিরে রেখেছে। তাদের কাছে কোন নেতাকর্মীকে যেতে দেয়া হচ্ছে না। নির্বাচন কমিশন কি বলেছে জানতে চাইলে তিনি বলেন, তারা বলেছে আন্তরিকতার সাথে গ্রহণযোগ্য নির্বাচন করতে যা করা প্রয়োজন তা তারা করবেন। ###

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ