Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি ভিসির বাসভবনে হামলার কারণ দ্রæত জানা যাবে : স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

 


স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেনছেন, বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি বাসভবনে হামলাকারীরা কারা তা দ্রæত জানানো হবে। যাদের গ্রেফতার করা হয়েছে তথ্য প্রমাণের ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়েছে। তারা কী কারণে হামলা চালিয়েছে তা শিগগিরই জানা যাবে।
গতকাল বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে কৃষিবিদ মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যথেষ্ট তথ্য-উপাত্তের ভিত্তিতেই হামলাকারীদের গ্রেফতার করছে পুলিশ। এখানে কাউকে হয়রানির সুযোগ নেই। গ্রেফতারদের কাছ থেকে ইতোমধ্যে অনেক তথ্য জানা হয়েছে। তাদের দেওয়া তথ্য প্রমাণের ভিত্তিতে এ ঘটনায় জড়িত প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।
তিনি বলেন, সাংবাদিক ভাইদের কাছে ভিডিও ফুটেজ রয়েছে এবং আমাদের কাছেও যা আছে সেই অনুযায়ী আমরা গ্রেফতার অভিযান শুরু করছি, আইডেন্টিফাই শুরু করছি, আমরা দেখছি। যাদের ধরা হয়েছে তারা কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না। এরা কেনো এসেছিল আরও কয়েকদিন পরে আমরা পরিষ্কার করে জানা যাবে।
গত ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে ভিসির বাসভবন থেকে চুরি হওয়া দু’টি মোবাইল ফোনও জব্দ করা হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ