Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হজযাত্রীদের ২০১৯ সালে ট্রান্সফার দেয়া হবে -ধর্ম সচিব

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারী হজ এজেন্সি আকবর হজ গ্রæপের প্রতারণার শিকার প্রায় ৪ হাজার হজযাত্রীকে আগামী হজের পরে ২০১৯ সনে অন্য হজ লাইসেন্সের মাধ্যমে হজে যেতে ট্রান্সফারের সুযোগ দেয়া হবে। আকবর হজ গ্রæপের চেয়ারম্যান প্রতারক লুৎফর রহমান ফারুকীকে দেশে ফেরত এনে উপযুক্ত শাস্তি দিতে ধর্ম মন্ত্রণালয় সর্বাতœক সহযোগিতা দিবে। হজ নিয়ে যে কোনো দুর্নীতি-প্রতারণা বরদাশত করা হবে না। সোমবার আকবর হজ গ্রæপের ক্ষতিগ্রস্ত গ্রæপ লিডাররা ধর্ম সচিব মো: আনিছুর রহমানের সাথে তার দপ্তরে দেখা করতে গেলে তিনি একথা বলেন। এসময়ে মন্ত্রণালয়ের পক্ষে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ন সচিব (হজ) মো: হাফিজ উদ্দিন, পরিচালক (হজ) সাইফুল ইসলাম, উপ-সচিব (হজ) মো: শরাফত জামান, বিজনেস অটোমেশন লিমিটেডের প্রধান সমন্বয়কারী ও সাবেক পরিচালক (হজ) বজলুল হক বিশ্বাস এবং গ্রæপ লিডারদের পক্ষে রওশন আলম কনকের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন বগুরার গ্রæপ লিডার মতিউর রহমান, আবু বকর সিদ্দিক, আব্দুর রকিব, হারুন উর রশিদ ও শিহাব উদ্দিন।
আকবর হজ গ্রæপের প্রতারণার শিকার প্রায় চার হাজার (২০১৮-২০১৯) সালের হজযাত্রীদের লুৎফর রহমান ফারুকীর ১৫টি হজ এজেন্সি থেকে পছন্দের যেকোনো হজ এজেন্সি ট্রান্সফারের দাবী জানান ক্ষতিগ্রস্ত গ্রæপ লিডাররা। ধর্ম সচিব আনিছুর রহমান অত্যান্ত ধৈর্য্যের সাথে তাদের কথা শুনেন। ধর্ম সচিব বলেন, আমরা চলতি বছরের হজ ব্যবস্থাপনার কার্যক্রম নিয়ে খুবই ব্যস্ত সময় কাটাচ্ছি। তিনি চলতি বছর প্রতারণার শিকার হজযাত্রীদের ট্রান্সফার দেয়ার সুযোগ নেই বলে জানিয়ে দেন। তবে ধর্ম সচিব আগামী হজের পর পর নিজ দায়িত্বে আকবর হজ গ্রæপের প্রতারণার শিকার এসব হজযাত্রীদের তাদের পছন্দের যেকোনো হজ এজেন্সিতে ট্রান্সফারের সুযোগ করে দেয়ার প্রতিশ্রæতি দেন। তিনি প্রতারক লুৎফর রহমান ফারুকীকে দেশে ফেরত এনে উপযুক্ত শাস্তি দিতে প্রয়োজনীয় যেকোনো সহায়তার আশ্বাস দেন। সভায় আকবর হজ গ্রæপের কাছ থেকে হজযাত্রীদের পাওনা কোটি কোটি টাকা উদ্ধারের জন্য হাই কোর্টে রীট করারও পরামর্শ দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ