Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে আটক ৭

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ৭ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ)। আটকরা হলেন সৈয়দ সাদমান চৌধুরী (২৬), মতিউর রহমান ওরফে আবু সুমাইয়া (৪৩), আশিকুর রহমান (৩২), আজিমুল হক ওরফে জিয়ন (৩১), মো. সাব্বির আহমেদ (৩৪), আবদুর রহিম শিকদার (৪২) ও মো. কামাল হোসেন (৪০)।
গত ৩০ এপ্রিল বিকাল থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত আদাবর ও ভাষানটেক এলাকা থেকে সাত ওই ৭ জনকে আটক করা হয় বলে জানান ডিএমপি মিডিয়া বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান।
তিনি বলেন,জঙ্গি সম্পৃক্ততায় অভিযুক্ত সৈয়দ সাদমান চৌধুরী ওইদিন বিকাল ৫টা ২৫ মিনিটে আদাবরের একটি বাসায় ধরা পড়ে। তখন ওই বাসা থেকে ইসলামের অপব্যাখ্যা সংবলিত বিভিন্ন ধরনের বই, মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার করা হয় বলে জানান ডিএমপি মিডিয়া বিভাগের উপ-কমিশনার। পরবর্তী সময়ে তার কাছ থেকে তথ্য পেয়ে একইদিন রাত ৮টা ১০ মিনিটে ভাষানটেকের একটি মাদ্রাসা থেকে বাকি ছয়জনকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগ (দক্ষিণ)। তাদের কাছ থেকেও ইসলামের মাযহাব সম্পর্কে উস্কানিমূলক বেশকিছু বই উদ্ধার করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ