Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সিটি নির্বাচনের তফসিল ঘোষণার আগে বরিশাল মহানগর পুলিশ কমিশনার বদলী

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বরিশাল সিটি করপোরেশনের তফসিল ঘোষণার প্রাক্কালে মহানগর পুলিশ কমিশনার রুহুল আমীনকে বদলী করা হল। সরকার বিরোধী শিবির এ ঘটনাকে ‘ভোট মেকানিজমের প্রাক-পরিকল্পনা বাস্তবায়ন’ বলে মনে করলেও পুলিশÑপ্রশাসন থেকে ‘এধরনের বদলীকে রুটিন ওয়ার্ক’ বলে দাবি করা হয়েছে। যদিও গত সেপ্টেম্বরে বিএমপি কমিশনার রুহুল আমীনকে বদলী করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রেসনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনএসআই’তে নিয়োগ দেয়া হয়েছিল। তাকে নয়অ দিল্লীতে বাংলাদেশ দুতাবোসে পদায়ন করা হয়। তবে মাসখানেক পরে তা স্থগিতও করে সরকার।
কিন্ত গতমাসের মধ্যভাগে এসে কমিশনারকে পুলিশ সদর দপ্তরে বদলী করা হলেও বিএমপি’তে কাউকে নিয়োগ দেয়া হয়নি। অতিরিক্ত কমিশনার দায়িত্বে থাকছেন। দায়িত্ব অর্পন করে ইতোমধ্যেই বরিশাল ত্যাগ করেছেন বিএমপি কমিশনার।
২০১৩সালের ১৫জুন বরিশাল সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে বিএনপি প্রাথীর কাছে প্রায় ১৮হাজার ভোটের ব্যবধানে সরকার দলীয় পার্থী পরাজিত হন। ঐবছরই ২৪অক্টোবর নব নির্বাচিত মেয়র পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সে নিরিখে গত ২৭এপ্রিল থেকে বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনী ক্ষন গননা শুরু করেছে নির্বাচন কমিশন। খুলনা ও গজীপুর সিটির নির্বাচনে ভোট গ্রহণের পর পরই বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনের প্রস্তুতি নিয়ে রেখেছে নির্বাচন কমিশন। যে কোন মূল্যে গাজীপুর ও খুলনা সিটির নির্বাচন শতভাগ সচ্ছ ও নিরেপেক্ষ করার কথাও বলছে নির্বাচন কমিশন। এর পরেই বরিশালসহ ৩টি সিটির নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। কিন্তু কি কারণে বদলীর আদশ স্থগিত করে ছয় মাস না যেতেই পুনরায় বিএমপি কমিশনারকে বদলী করা হল, সে সম্পর্কে কেউই সুস্পষ্ট কোন কিছু বলছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ