Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিআইএস-বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেটস (সিআইএস) ও বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসিআই) চতুর্থ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে রাজধানীর গুলশান ক্লাবে। ২০১৭ সালে সংগঠিত চেম্বারের যাবতীয় উন্নয়ন কার্যক্রম বার্ষিক প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরেন সিআইএস-বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হাবীব উল্লাহ ডন। এছাড়া নির্বাচিত বোর্ডের ভবিষ্যৎ পরিকল্পনার কথা ব্যক্ত করেন তিনি। গত ২৮ এপ্রিল সন্ধ্যায় অনুষ্ঠিত ওই সভায় তার পঠিত বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।
বার্ষিক প্রতিবেদন অনুমোদনের পর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. লোকমান হোসেন আকাশ ২০১৭ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন, এটিও সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এরপর চেম্বারের উন্নয়ন কার্যক্রম সম্প্রসারণে নিজেদের মতামত প্রকাশ করেন বক্তারা। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে যেসব ব্যবসায়িক চেম্বার সরকারের পাশাপাশি বহির্বিশ্বে ব্যবসায় সম্প্রাসারণে সুযোগ সন্ধানে ব্যস্ত, কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেটস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিআইএস-বিসিসিআই) সেগুলোর মধ্যে অন্যতম। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ওপর বাংলাদেশের একক নির্ভরশীলতা কমিয়ে ব্যবসায়ীদের জন্য রাশিয়াসহ সিআইএসভুক্ত দেশগুলোতে সুযোগ বৃদ্ধি করে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে শুরু থেকেই প্রয়াস চালিয়ে যাচ্ছে সিআইএস-বিসিসিআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ