Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিন খালেক

খালেদার মুক্তির জন্য ধানের শীষে ভোট দিন মঞ্জু

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

আবু হেনা মুক্তি : সিটি করপোরেশন নির্বাচনে খুলনাবাসীকে ধানের শীষে ভোট দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে ত্বরান্বিত করার আহŸান জানিয়েছেন দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ‘দেশ ও গণতন্ত্র আজ কঠিন সঙ্কটে। এই সঙ্কট থেকে উত্তরণে ঐক্যবদ্ধ হয়ে এই ভোটের লড়াইয়ে বিজয়ের কোনো বিকল্প নেই।’ গতকাল সোমবার খুলনা নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগকালে এ আহŸান জানান তিনি। সকাল ১০টায় নগরীর রূপসা ট্রাফিক মোড় থেকে গণসংযোগ শুরু করেন তিনি। সেখান থেকে তিনি রূপসা ফেরীঘাট, টুটপাড়া, রূপসা স্ট্যান্ড রোড ও চানমারিতে গণসংযোগ করেন এবং জনগণের কাছে ধানের শীষে ভোট চান।
খুলনায় মুখোমুখি অনুষ্ঠান বর্জন করেছেন মঞ্জু
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মুখোমুখি অনুষ্ঠান বর্জন করেছেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে ‘আগামীর খুলনা নগরবাসীর প্রত্যাশা: মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান’ শীর্ষক অনুষ্ঠান করা হয়।
বিএনপির মেয়র প্রার্থীর মিডিয়া উপ-কমিটির সদস্য সচিব এহতেশামুল হক শাওন জানান, সোমবারের অনুষ্ঠানের আয়োজক বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশারফ হোসেন গত রোববার তার ব্যক্তিগত ফেসবুকে লিখেছেন, ‘খুলনার উন্নয়ন ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেকই যোগ্য প্রার্থী। একটি দল নিরপেক্ষ সংগঠনের সভাপতি যদি নিজেই একটি রাজনৈতিক দলের প্রার্থীর প্রতি তার সমর্থন ও আস্থা আগে ভাগেই প্রকাশ করে দেন তাহলে তার সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠান কতোটা নিরপেক্ষ ও বস্তনিষ্ঠ হবে এ নিয়ে ঘোরতর সন্দেহ রয়ে যায়। সভাপতির একপেশে আচরণ এবং দলীয় অনুগত অংশগ্রহণকারীদের দলকানা আচরণ অনুষ্ঠানের পরিবেশ ও সৌন্দর্য বিনষ্ট করবে বলে তিনি আশংকা প্রকাশ করেছেন। যে কারণে নজরুল ইসলাম মঞ্জু বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত ওই অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নেন।
এদিকে, ৫ মেয়র প্রার্থীর মধ্যে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু উপস্থিত না হলেও যথাসময়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির প্রার্থী এস এম শফিকুর রহমান, ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা মোজাম্মেল হক ও কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু অনুষ্ঠানে উপস্থিত হন এবং নগরবাসীর। এতে সভাপতিত্ব করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশারফ হোসেন।
মোজাম্মিল হকের ইশতেহার ঘোষণা
খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজাম্মিল হক (হাতপাখা) ২৫ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।
জাপা প্রার্থীর ১৫ দফা ইশতেহার
খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল প্রতীক) মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান ১৫ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।
উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চান খালেক
খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেওয়ার আহŸান জানিয়েছেন। তিনি বলেন, খুলনা সিটি করপোরেশনের বয়স ২৮ বছর পার হলেও এখনো নগরবাসী অধিকাংশ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। নগরীতে জলাবদ্ধতা, মশার উৎপাত, যেখানে সেখানে ময়লা-আবর্জনা, দুর্গন্ধ ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা। উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেওয়ার আহŸান জানান তিনি। গতকাল সোমবার খুলনা নগরীর বিভিন্ন স্থানে গনসংযোগ কালে তিনি এ কথা বলেন।
তালুকদার আব্দুল খালেক বলেন, তাকে মেয়র নির্বাচিত করার পর মাত্র পাঁচ বছরে দৃশ্যমান অসংখ্য উন্নয়ন হয়েছে। রাস্তা-ঘাটের উন্নয়ন ও জলাবদ্ধতা দূরীকরণে বেশ সাফল্য অর্জিত হয়। তার দায়িত্বকালে নেওয়া প্রকল্পের মধ্যে স্বল্প মেযাদী প্রকল্পের কাজ শেষ হয়েছিল। মধ্য ও দীর্ঘমেয়াদী প্রকল্পের কাজ চলছিল। পাঁচ বছরে খুলনা মহানগরীকে পরিকল্পিত ও উন্নত নগর হিসেবে গড়ে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন। উন্নয়নের স্বার্থে ও নাগরিক সেবা নিশ্চিত করতে দল-মতের ঊর্ধ্বে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহŸান জানান তিনি।
নির্বাচনী প্রচারণায় এসে বাগেরহাট যুবদল নেতা গ্রেফতার
খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে এসে জেলা গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়েছেন বাগেরহাট জেলা যুবদল সভাপতি মেহববুবুল হক কিশোর। গতকাল সোমবার দুপুরে গল্লামারী এলাকা থেকে তিনি আটক হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ