Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেগম খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতালে পাঠানোর অনুমতি চেয়েছে কারা অধিদফতর

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাকে উন্নত চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালে পাঠানোর অনুমতি চেয়েছে কারা অধিদফতর। এজন্য কারা চিকিৎসক ও সিভিল সার্জনের সুপারিশ অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠিও দিয়েছে কারা অধিদফতর। এতে স্বাক্ষর করেছেন দুই কারা চিকিৎসক ও সিভিল সার্জন। কারাগার সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, গত ২৬ এপ্রিল চিঠিটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখন বেগম খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল আছে। সবসময় কারাগারে তার পাশের কক্ষেই একজন চিকিৎসক ও নার্স থাকেন। তারপরও সাবেক এই প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী তাকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য অনুমতি চাওয়া হয়েছে। তিনি রাজধানীর দুটি হাসপাতালের নাম উল্লেখ করেছেন। সেগুলো হলো ইউনাইডেট হাসপাতাল লিমিটেড ও অ্যাপোলো হাসপাতাল লিমিটেড।
কারা অধিদফতরের চিঠি প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আমরা জানি এমন একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গেছে। কিন্তু এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। আমরা তো প্রায় প্রতিদিনই চেয়ারপারসনের চিকিৎসার দাবি জানিয়ে আসছি, তবু কোনও ফল পাচ্ছি না। দুদকের মামলায় গত ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদন্ড দেন বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। আদালতের সাজা ঘোষণার পর থেকে সেখানে আছেন তিনি। মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়। ওইদিনই দুপুর ২টার দিকে আবারও নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে নেয়া হয় তাকে।



 

Show all comments
  • জাফর ৩০ এপ্রিল, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    তার যেন যথাযথ চিকিৎসা করা হয়
    Total Reply(0) Reply
  • Shafik Miya ৩০ এপ্রিল, ২০১৮, ৫:০৮ পিএম says : 0
    সাবেক এই প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য মুক্তি দেওয়া হোক ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ