Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবতার কল্যাণই সকল ধর্মের মূল কথা -মেয়র নাছির

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোন ধর্মই অকল্যাণ কামনা করে না। মানবতার কল্যাণই সকল ধর্মের মূলকথা। মানব জীবনের যাবতীয় সৎ ও মহৎ কর্মই পরকালে পরিত্রানের উপায়। দাম্ভিকতা ও শক্তি প্রয়োগ করে মানুষের কল্যাণ সাধন করা যায় না। তিনি গতকাল (রোববার) বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বৌদ্ধ পেশাজীবি পরিষদ আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন মেয়র। এতে চসিকে কর্মরত কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষিকাসহ বৌদ্ধ সম্প্রদায়ের পরিবারের সদস্যরা অংশ নেন। পেশাজীবি পরিষদের সভাপতি ডা. প্রীতি কনা বড়ুয়া, সাধারণ সম্পাদক জয়সেন বড়–য়া, বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের সভাপতি সমিরন কান্তি বড়–য়া, সাধারণ সম্পাদক প্রভাষক সুজন বড়–য়া, প্রধান শিক্ষিকা রোমা বড়ুয়া, শিক্ষিকা অনিমা বড়ুয়া, সুপ্রিয়া বড়ুয়া, রুমিলা বড়ুয়া, নন্দা বড়ুয়া, রমা বড়ুয়া ও শিক্ষক সমীরণ বড়ুয়া, সুমেধ তাপস বড়ুয়া, রিপন বড়ুয়া, অনুপম বড়ুয়া অপু, জিতু বড়–য়া, বিভাষ বড়ুয়া এতে উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, বিশ্ব শান্তির অনুসারী বৌদ্ধ সম্প্রদায়ের বুদ্ধ পূর্ণিমা সম্প্রীতি ও ভালবাসার স্মারক। বুদ্ধের সাম্য ও মৈত্রীর বাণী বিশ্বব্যাপী সমাদৃত। তারমধ্যে হিংসা ও ভেদাভেদ ছিল না। অহিংসা ও সকল মানুষের প্রতি দয়ার আদর্শ মানব কল্যাণের মূল কথা। তিনি বলেন, গৌতম বুদ্ধ মানব কল্যানে জীবন উৎসর্গ করে গেছেন। বুদ্ধের বাণীকে ধারণ করে মানবতার কল্যাণে এগিয়ে আসার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহবান জানান মেয়র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ