Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি জমিতে রিসোর্ট ৩ ব্যবসায়ীকে দুদকে তলব

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুরে সরকারি জায়গা-জমি দখল করে রিসোর্ট ও বাগানবাড়ি করার অভিযোগে তিন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৭ মে রাজধানীর দুদকের প্রধান কার্যালয়ে তাদের হাজির হতে গতকাল বৃহস্পতিবার নোটিশ পাঠানো হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। দুদকের উপ-পরিচালক মো. আহমার উজ্জামানের সই করা নোটিশে তাদের ওইদিন বেলা ১১টায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।
যাদের তলব করা হয়েছে তারা হলেন- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার সোহাগ পলি­ পিকনিক স্পট’ এর স্বত্বাধিকারী ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল জলিল, একই উপজেলার রাঙ্গামাটিয়ার ওয়াটার ফ্রন্ট রিসোর্ট’ এর মালিক রফিকুল ইসলাম ও গাজীপুর সদরের ‘অরণ্য বাংলা বাড়ির’ মালিক সোহেল আহমেদ। তাদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি দখল করা ছাড়াও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানও করা হবে বলে জানিয়েছেন প্রণব। জানা যায়, স¤প্রতি এসব রিসোর্ট ও বাগানবাড়ির মালিকদের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়ে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত দেয় দুদক। কমিশনের উপ-পরিচালক আহমার উজ্জামানকে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করেছে কমিশন।
আশিয়ানের এমডিকে তলব: রাজউকের অননুমোদিত আবাসিক প্রকল্পে সাধারণ মানুষের জমি ক্রয় না করে প্রজেক্টভুক্ত করে জাল দলিলে চার ব্যাংক থেকে শত শত কোটি টাকা অবৈধ ঋণ গ্রহণের অভিযোগ অনুসন্ধানে আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল ইসলাম ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক। আগামী ৬ মে সকাল সাড়ে ১০টায় প্রয়োজনীয় রেকর্ডপত্রসহ হাজির হওয়ার জন্য বলা হয়েছে। দুদকের ঊর্ধ্বতন সূত্র নিশ্চিত করেছেন।দুদক উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা এ কে এম মাহবুবুর রহমান পিপিএম সই করা চিঠিতে তাকে তলব করা হয়।

রাজধানীর যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-ছেলের মৃত্যু
বিশেষ সংবাদদাতা : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে যাত্রাবাড়ী শেখদী পশ্চিমপাড়া মুক্তিযোদ্ধা সড়কের একটি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- আব্দুল হান্নান (৫০) ও তার দশ বছরের ছেলে আরমান। স্থানীয় বাসিন্দা নূরজ্জামাল সাংবাদিকদের জানান, বাসার সামনেই শিশুটি খেলা করছিলো। সেখানে যেকোনো কারণ শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। এসময় তার বাবা তাকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক বিকেল ৪টা ৪০ মিনিটে মৃত্যু ঘোষণা করেন। ঢামেক পুলিশ ক্যাম্পের এসআই বাচ্চু মিয়া জানান, নিহতদের লাশ মর্গে রাখা হয়েছে। স্থানীয় পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ