Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জনগণ ৫ জানুয়ারির মতো নির্বাচন হতে দেবে না : ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, শুধুমাত্র ক্ষমতায় থাকা কিংবা ক্ষমতায় যাওয়ার জন্য লোক দেখানো সংসদ নির্বাচন নয়; জনগণ যেনো শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারে সে রকম নির্বাচন জনগণ দেখতে চায়। লোক দেখানো নির্বাচনের নামে পাতানো ভোটের আয়োজন মানুষ গ্রহণ করবে না। তাছাড়া মানুষকে আর বোকা বানিয়ে রাখা যাবে না। গতকাল বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে গণফোরামের স্থায়ী কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। তিনি দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আবহান জানান। ড. কামাল হোসেন বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো ভবিষ্যতে নির্বাচন হলে জনগণ গণতন্ত্র ও নির্বাচনের উপর থেকে আস্থা হারিয়ে ফেলবে। ৫ জানুয়ারির মতো ভবিষ্যতে নির্বাচন হলে তাতে লাভবান হবে প্রতিক্রিয়াশীল শক্তি। দেশের মানুষ এটা কোনো ভাবেই মেনে নেবে না। এ ধরণের নির্বাচন হতে দেবে না। তিনি আরো বলেন, ঘুষ-দুর্নীতি-সন্ত্রাস, দলীয়করণ, গুম-খুন, বিচারবহির্ভূত হত্যা চলছে। এসবে ক্ষমতাসীনরাই পৃষ্টপোষকতা করছে। এসব আইন বহিভূত অপকর্ম রাষ্ট্রযন্ত্র কাঠামোর মূলে আঘাত হানছে। এই পরিস্থিতি চলতে দেয়া যায় না। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র, আইনের শাসন, সুষ্ঠু নির্বাচনের অধিকার অর্জন করতে হবে।
গণফোরামের স্থায়ী কমিটির সভায় উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, শান্তিপদ ঘোষ, জগলুল হায়দার আফ্রিক, আ.ও.ম শফিকউল্লাহ, মোসতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, নৃপেন ঘোষ, আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, সাইদুর রহমান, বিলকিছ বানু প্রমূখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ