Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন পরিবর্তন

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের অফিসার (জেনারেল) পদে নিয়োগ পরীক্ষায় তিন হাজার ৬০০ রোল পর্যন্ত পরীক্ষার্থীদের আসন পরিবর্তন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংককের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করেছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
নির্দেশনায় বলা হয়েছে, ২০২৪১৯ থেকে ২০৬০১৯ রোল পর্যন্ত পরীক্ষার্থীদের আসন পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে ২০২৪১৯ থেকে ২০৩৯৮৮ রোলের পরীক্ষার্থীদের পরীক্ষা হবে ‘আগারগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়’ কেন্দ্রে (আবহাওয়া অফিসের পাশে)।
আর আগারগাঁও তালতলায় অবস্থিত ‘লায়ন্স অগ্রগতি শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়’ কেন্দ্রে হবে ২০৩৯৯০ থেকে ২০৪৯৮৫ পর্যন্ত রোলধারীদের পরীক্ষা। এ ছাড়া ২০৪৯৮৭ থেকে ২০৬০১৯ রোল পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা হবে পশ্চিম কাফরুলের হালিম ফাউন্ডেশন মডেল হাইস্কুলে।
বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, আজকের (শুক্রবার) নিয়োগ পরীক্ষা এমসিকিউ ধরনের হবে। ৩০০ পদের এই পরীক্ষায় এক লাখ ৩৪ হাজার পরীক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে।
এ বিষয়ে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান বলেন, বাংলাদেশ ব্যাংকের অফিসার (জেনারেল) পদের পরীক্ষা শুক্রবার হবে। এর মধ্যে আগারগাঁওয়ের শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কিছু জটিলতার কারণে আসন পরিবর্তন করা হয়েছে। তাদের পরীক্ষার জন্য তিনকেন্দ্র নির্ধারণ করা হয়েছে, যা বাংলাদেশে ব্যাংকের ওয়েবসাইটে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ