Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তালুকদার খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 দৃশ্যমান উন্নয়ন প্রকল্পের আড়ালে হাজার কোটি টাকা লুট হয়ে বিদেশে পাচার মঞ্জু

ধানের শীষে ভোট চাইলেন গয়েশ্বর : আবারও আচরনিবিধি লঙ্ঘনের অভিযোগ খালেকের বিরুদ্ধে
আবু হেনা মুক্তি
খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারের এক নম্বরে ‘সিটি গভর্নমেন্ট’ ব্যবস্থা প্রবর্তনের উদ্যোগের বিষয়টি রাখা হয়েছে। ইশতেহারের অন্যান্য প্রতিশ্রæতির মধ্যে রয়েছে- পরিকল্পনা গ্রহণে পরামর্শক কমিটি গঠন; পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন; স্বাস্থ্য সেবার মান উন্নয়ন; ওয়াসা, কেডিএ, রেলওয়ে, টেলিকমিউনিকেশন ও বিদ্যুৎ পরিসেবা উন্নয়ন; কবরস্থান ও শ্মশান ঘাটের উন্নয়ন; মাদকমুক্ত নগর গড়ে তোলা; নতুন আয়ের উৎস্য সৃষ্টি; সিটিসেন্টার গড়ে তোলা; বিনামূল্যে তথ্য প্রযুক্তির ব্যবহারের সুযোগ সৃষ্টি; গুরুত্ব বিবেচনা করে সড়ক উন্নয়ন; পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি; সাংস্কৃতিক কর্মকাÐের উন্নয়ন ও বিকাশ ঘটানো; মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে রাস্তার নামকরণ; প্রতিটি ওয়ার্ডে ক্রীড়া উন্নয়নের উদ্যোগ গ্রহণ; সোলার পার্ক আধুনিকায়ন; কেসিসিকে দুর্নীতিমুক্ত করা; বধ্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ; ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন; শিক্ষা ব্যবস্থার উন্নয়ন; নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহযোগিতা প্রদান; সুইমিংপুল স্থাপন; বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদান; সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ; নগরীর সৌন্দর্য্য বর্ধনে আরও উদ্যোগ গ্রহণ; তিনটি নতুন থানা পরিকল্পিতভাবে গড়ে তোলা; আধুনিক কসাইখানা নির্মাণ; খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন; কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং খুলনা মহানগরীর স¤প্রাসারণের উদ্যোগ গ্রহণ। ইশতেহার ঘোষণা শেষে তালুকদার আব্দুল খালেক বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে ধাপে ধাপে এসব প্রকল্প বাস্তবায়ন করবেন। এ ক্ষেত্রে জনসাধারণের মতামতকে প্রাধান্য দেওয়া হবে।
গণসংযোগ করছেন তালুকদার আব্দুল খালেক :
আমার এই জীবনে চাওয়া-পাওয়ার কিছু নেই। জীবনের বাকি দিনগুলি খুলনাবাসীর সেবায় উৎসর্গ করতে চাই। সততা, আদর্শ ও নৈতিকতা আমার সম্বল। আমি বিশ্বাস করি মানব সেবার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে অনন্তকাল বেঁচে থাকা যায়। গতকাল বুধবার মহানগরীর ২২ নম্বর ওয়ার্ডে নৌকা প্রতীকের সমর্থনে গণসংযোগকালে কথাগুলো বলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নৌকা প্রতীকে নগরবাসীর সমর্থন ও ভোট প্রার্থনা করে মেয়র প্রার্থী খালেক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত খুলনার উন্নয়নে শেখ হাসিনা সব সময় আন্তরিক। খুলনা মহানগরীকে পরিচ্ছন্ন ও সবার জন্য বসবাসযোগ্য একটি আধুনিক মডেল নগরী হিসেব গড়ে তোলা শেখ হাসিনার স্বপ্ন।
প্রচারণা ও গণসংযোগকালে বিএনপির প্রার্থী মঞ্জু :
মুখে উন্নয়নের গালগল্প শোনালেও দেশে কার্যত লুটেরাতন্ত্র কায়েম হয়েছে বলে অভিযোগ করেছেন কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। দৃশ্যমান উন্নয়ন প্রকল্পের আড়ালে হাজার কোটি টাকা লুট হয়ে বিদেশে পাচার হচ্ছে। সরকার পরিবর্তন হলে আর্থিক সেক্টরের এই বিশাল লুটপাটের দায় সাধারণ মানুষকেই বহন করতে হবে। লুটেরা আওয়ামী মন্ত্রী-এমপি-নেতারা বিপদ বুঝে আগেই বিদেশে পালিয়ে যাবে। আসন্ন সিটি নির্বাচনে ভোটের মাধ্যমে এই লুটপাটকারীদেরকে প্রত্যাখ্যান করার জন্য তিনি ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন।
কেসিসি নির্বাচনে প্রচারণার দ্বিতীয় দিনে বুধবার নগরীর ৩১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকা, আদালত প্রাঙ্গন, বার সমিতিতে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টায় ৩১নং ওয়ার্ডের পাকার মোড় থেকে গণসংযোগ শুরু করেন তিনি। এরপর ওয়ার্ডের বিভিন্ন প্রান্তে যান। গণসংযোগকালে জনতার ঢল নামে। তারা দুঃশাসন হঠাতে নীরব ভোট বিপ্লবে ধানের শীষকে বিজয়ী করবে বলে অঙ্গীকার করেন। এরপর তিনি আইনজীবী সমিতি মিলনায়তনে যান এবং আইনজীবীদের সাথে মতবিনিময় করেন। এছাড়া আদালত চত্বর ও জেলা প্রশাসক কার্যালয় এলাকায় লিফলেট বিতরণ করেন।
ধানের শীষে ভোট চাইলেন গয়েশ্বর
কেসিসি নির্বাচনে খুলনাবাসীর কাছে ধানের শীষে ভোট চাইলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়। এই ভোটে ক্ষমতার পরিবর্তন ঘটবে না। কিন্ত দেশমাতাকে কারামুক্ত করতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে এবং মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত করতে দেশের দুই সিটিতে বিজয়ের কোন বিকল্প নেই। গতকাল বুধবার বেলা ১১টার দিকে নগরীর সিটি কলেজ মোড় থেকে গণসংযোগ শুরু করেন গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় তার সাথে ছিলেন বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব। তারা সিটি কলেজ, রয়্যাল মোড়, সাত রাস্তার মোড়, ২১ নং ওয়ার্ডের গ্রিনল্যান্ড বস্তি এবং পরে আইনজীবী সমিতিতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। বিকেলে গয়েশ্বর চন্দ্র রায় ২৪ ও ২৭ নং ওয়ার্ড এলাকার তিনটি মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মানুষেদের সাথে সাক্ষাৎ করেন এবং ধানের শীষের পক্ষে ভোট চান।
আবারও আচরনিবিধি লঙ্ঘনের অভিযোগ খালেকের বিরুদ্ধে :
আবারও আচরনিবিধি লংঘন করেছেন খুলনা সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নিজস্ব প্রাইভেট গাড়িতে নৌকা প্রতীকের পোস্টার লাগিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন তিনি। তার এই আচর কেসিসি নির্বাচন বিধিমালার ৮ (৮) ধারার সুষ্পষ্ট লংঘন। এ বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীকের নজরুল ইসলাম মঞ্জু। লিখিত অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ঢাকা মেট্রো- গ-১৭-১৩৩৫ নম্বর প্রাইভেট গাড়িতে নৌকা মার্কার পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা করে চলেছেন। তার এই কাজ আইনের লংঘন এবং বিধিমালার ৩১ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এ জন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ