Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজ স্বৈরাচার সরকারকে জনস্রোতে ভাসিয়ে দিতে হবে -আমীর খসরু

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দুর্নীতিবাজ স্বৈরাচার সরকারকে জন¯্রােতে ভাসিয়ে দেওয়ার আহŸান জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আজকে সব পথ পরিষ্কার আমাদের। আপনারা ঐক্যবদ্ধ হোন, জন¯্রােতে ভাসিয়ে দিতে হবে এই দুর্নীতিবাজ স্বৈরাচার সরকারকে। জোয়ার উঠেছে এই জোয়ারের পানি কোনো বাঁধ দিয়ে বন্ধ করা যাবে না। এখানে কোনো বাঁধ টিকবে না সবগুলো ভেঙে যাবে। গতকাল (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক সংসদ আয়োজিত ‘সমসাময়িক রাজনীতি ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বাংলাদেশে গণতন্ত্র নাজিম উদ্দীন রোডের কারাগারে বন্দি মন্তব্য করে আমীর খসরু বলেন, গণতন্ত্রকে কারাগারের ভেতরে রাখলে নির্বাচন হবে কী করে? গণতন্ত্রকে অবরুদ্ধ করে রাখলে নির্বাচন কী করে হয়? সুতরাং গণতন্ত্রের মা মাদার অফ ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না, হতে পারবেও না। তিনি বলেন, সব বাঁধ ভেঙে যাচ্ছে, বড় বাঁধগুলোতে ফাটল দেখা দিয়েছে। আমরা এখন উপরের নেতা তারেক রহমান থেকে নিচের কর্মী পর্যন্ত সবাই ঐক্যবদ্ধ। আমরা সবাই মিলে গণতন্ত্রের মাকে উদ্ধার করে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করেই নির্বাচনে অংশ নিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো। বিএনপির ভাইস-চেয়ারম্যান মো: শাহজাহানকে দুদকে তলব করার কথা উল্লেখ করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, দুর্নীতি করে আওয়ামী লীগ তলব করে বিএনপিকে। সেটার জন্য আমি একটি কথা বারবার বলি কেউ ইচ্ছে করলেই দুর্নীতি করতে পারবেন না। দুর্নীতি করতে না চাইলেও আওয়ামী লীগকে করতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি মাইন উদ্দীন মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, আব্দুল ওয়াদুদ ভূঁইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।####

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ