Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা-তারেক আগামী নির্বাচনে অংশ নিতে পারবে না -তারানা হালিম

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমান দুর্নীতি মামলায় আদালত থেকে সাজাপ্রাপ্ত। তাই সংবিধান অনুযায়ী তারা আগামী নির্বাচনে অংশ নিতে পারবে না। এ বিষয়টি নিয়ে বির্তক করা আদালত অবমাননার সামিল।
গতকাল মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় যোগদানের আগে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী। অপর এক প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, তারেক রহমান যেহেতু তার পাসপোর্ট নবায়ন না করে সরকারের কাছে ফেরত দিয়েছে। তাহলে প্রশ্ন থাকে তিনি কীভাবে বাংলাদেশের নাগরিক থাকেন। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে তথ্য প্রতিমন্ত্রী বলেন, সরকার যথাযথ প্রক্রিয়ার মাধ্যমেই দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে। সে প্রক্রিয়া সরকারই করবে। তিনি আরও বলেন, খালেদার জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি। তাকে যথাযত চিকিৎসাসহ সব সুযোগ-সুবিধা দিচ্ছে সরকার। যদি মনে করে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে, তাহলে তাও করবে সরকার। পরে তারানা হালিম টাঙ্গাইল জেলা এবং দেলদুয়ার ও নাগারপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতিসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এসময় মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ