Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মশালায় যোগ দিতে কম্বোডিয়ায় বাণিজ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


অর্থনৈতিক রিপোর্টার : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ কম্বোডিয়ার বাণিজ্য মন্ত্রণালয় এবং ট্রেড ট্রেনিং এন্ড রিসার্স ইনস্টিটিউট (টিটিআরআই) আয়োজিত ইন্টারন্যাশনাল ট্রেড, ফাইনান্স এ ডেভেলপমেন্ট অফ গেøাবাল ভেলু চেইন শীর্ষক কর্মশালায় যোগদানের উদ্দেশ্যে গতকাল দুপুরে কম্বোডিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। কর্মশালা ২৫ থেকে ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। আগামী ২৫ এপ্রিল কম্বোডিয়ার ফোম প্যান হোটেলে অনুষ্ঠিত কর্মশালাটি বাণিজ্যমন্ত্রী উদ্বোধন করবেন।
কর্শশালাটির উদ্দেশ্য হলো-গ্রেটার মিকং সাবরিজিওন (জিএমএস) এর দেশ সমুহ যেমন-কম্বোডিয়া, লাওস, মায়ানমার, থাইল্যান্ড, ভিয়েতনাম এর বাণিজ্য সংক্রান্ত পলিসি প্রণয়ন, প্রয়োগ ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা করা এবং দেশসমুহের প্রাতিষ্ঠানিক ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের কাঠামোর উন্নয়ন। যার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের(এসএমই) কার্যকর ভাবে বৈশি^ক ভেল্যু চেইন এ সংযুক্ত করা যায়। জিএমএস দেশ সমুহের সাথে বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক রয়েছে। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে দৃশ্যমান প্রভাবও রয়েছে।
সফরকালে তিনি কম্বোডিয়ার বাণিজ্যমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক করবেন এবং উভয় দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে আলোচনা করবেন। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের একটি বাণিজ্য প্রতিনিধি দলও রয়েছে। বাণিজ্যমন্ত্রীর আগামী ২৮ এপ্রিল দেশে ফিরবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ