Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাবান্ধা ইমিগ্রেশন হয়ে ঢাকা-কাঠমান্ডু সড়কপথে পরীক্ষামূলক বাস চলাচল শুরু

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশন হয়ে ঢাকা ও কাঠমান্ডুর মধ্যে পরীক্ষামূলক বাস চলাচল (ট্রায়াল রান) শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে দুইটি আধুনিক যাত্রীবাহি বাসে বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূঁইয়ার নেতৃত্বে ত্রিদেশীয় উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল পঞ্চগড়ের বাংলাবান্ধা এসে পৌঁছান। এসময় বাংলাবান্ধা ইমিগ্রেশন ও পঞ্চগড় চেম্বারের প্রতিনিধিরা তাদেরকে শুভেচ্ছা জানায়। প্রায় ১ হাজার ১০৪ কিলোমিটার দীর্ঘ এ সড়ক পথে গত সোমবার ঢাকার কল্যাণপুর থেকে ছেড়ে আসা নেপালের উদ্দেশে বাস দুইটি মঙ্গলবার বিকেলে পঞ্চগড়ের বাংলাবান্ধা পৌঁছে। বাস দুইটিতে বিভিন্ন মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব, উপ-সচিব, ভারত ও নেপালের প্রতিনিধি, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) প্রতিনিধিসহ ৪০ জন প্রতিনিধি ছিলেন। বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূঁইয়া বলেন, বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল মোটর ভেহিক্যাল এগ্রিমেন্টের (বিবিআইএন এমভিএ) আওতায় সড়ক যোগাযোগে যাতায়াতের সম্ভাব্যতা যাচাই শেষে মতমত প্রদান করবো এবং আমরা কাঠমান্ডু গিয়ে প্রতিবেদন তৈরী করে সরকারকে দিব। এ ক্ষেত্রে যাতায়াতটাকে সহজ বা ভালো করার জন্য আমাদের ভিসা প্রসেসিংসহ তিন দেশের ভিসা ইস্যু কিভাবে যাতায়াতের সুবিধা করা যায় এবং জনগণ যাতে হয়রানী না হয় সে বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো ।
২০১৫ সালে ভূটানের থিম্পুতে চতুর্দেশীয় সড়ক যোগাযোগের এই চুক্তি স্বাক্ষরিত হয়। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় প্রতিনিধি দল নিয়ে বাস দুইটি বাংলাবান্ধা ইমিগ্রেশন হয়ে ভারতের শিলিগুড়ি হয়ে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ