Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বিতীয় মেয়াদে আজ শপথ নেবেন প্রেসিডেন্ট আব্দুল হামিদ

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : দ্বিতীয় মেয়াদে রাষ্টপ্রধান হিসেবে আজ ২৪ এপ্রিল মঙ্গলবার শপথ নিচ্ছেন প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ। প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রেসিডেন্ট-এর শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বঙ্গভবনের দরবার হলে শপথ বাক্য পাঠ করাবেন। তিনি বলেন, শপথগ্রহণ অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি, দেশের সাবেক প্রেসিডেন্টবৃন্দ, বিচারকগণ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, আইন প্রণেতা, সিনিয়র রাজনীতিবিদ, কূটনীতিক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছরের ফেব্রুয়ারির শুরুতে বিনা প্রতিদ্বন্ধিতায় দেশের ২১তম এবং দ্বিতীয় বারের মতো রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন মো. আব্দুল হামিদ। তিনি আগামী পাঁচ বছর অর্থাৎ পরবর্তী সরকার আমলেও রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করবেন।
আব্দুল হামিদ প্রথম প্রেসিডেন্ট হন ২৯ এপ্রিল, ২০১৩ সালে। তখনও কোনো রকম প্রতিদ্বন্ধিতা ছাড়াই বাংলাদেশের ২০তম প্রেসিডেন্টত হিসেবে নির্বাচিত হন আব্দুল হামিদ। এর আগে তিনি নবম জাতীয় সংসদের স্পিকার হিসাবে ২৫ জানুয়ারি, ২০০৯ থেকে ২৪ এপ্রিল ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ