Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাকারের সন্তানদের চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ স্বাধীনতাবিরোধী চিহিৃত রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ নামে একটি সংগঠন। একইসঙ্গে সরকারি চাকরিতে স্বাধীনতাবিরোধীদের সন্তানরা থাকলে তাদের বরখাস্তের দাবি জানানো হয়। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান। তারা মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত ৩০ শতাংশ কোটা না কমানোর দাবি জানিয়ে বলেন, রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে স্বাধীনতাবিরোধীদের সম্পদ বাজেয়াপ্ত করাসহ স্বাধীনতাবিরোধীদের উত্তরসূরিদের সব চাকরিতে অযোগ্য ঘোষণা করতে হবে। স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।
একই সঙ্গে বাধ্যতামূলকভাবে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা রেখে বিসিএসের প্রিলিমিনারি থেকে তা কার্যকর করতে হবে। কোটা সংস্কারের আন্দোলন ঘিরে জামায়াত-শিবির সারা দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে বলে বক্তারা দাবি করেন।
সমাবেশে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক আ ক ম জামাল উদ্দিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী সাইফুদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদি হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ