Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডনে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির বৈঠক

দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে শুরু হওয়া ২৫তম কমনওয়েলথ শীর্ষ সম্মেলনের (সিএইচওজিএম) সাইডলাইনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যায় দ্বিপক্ষীয় এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার এক টুইট বার্তায় একথা জানান। দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের প্রধানমন্ত্রী ফলপ্রসূ আলোচনা করেছেন বলেও জানান তিনি।
টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘প্রতিবেশীরাই প্রথম। একজন প্রতিবেশী এবং ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তাদের মতামত ফলপ্রসূভাবে বিনিময় করেছেন।’
এর আগে লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টায় বাকিংহাম প্যালেসে শুরু হয় ২৫তম কমনওয়েলথ শীর্ষ সম্মেলন। দু’দিনব্যাপী এ আয়োজন উদ্বোধন করেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। সম্মেলনে কমনওয়েলথের ৫৩টি দেশের সরকারপ্রধানের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত রয়েছেন। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ