Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ থেকে পদত্যাগের ঘোষণা

রনির বিরুদ্ধে এবার ব্যবসায়ীকে পেটানোর অভিযোগ

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এবার এক কোচিং সেন্টার মালিককে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে। গতকাল (বৃহস্পতিবার) এ ঘটনায় বাদী হয়ে মোহাম্মদ রাশেদ নামের ওই ব্যবসায়ীকে নগরীর পাঁচলাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে রনি ও তার বন্ধু নোমানকে অভিযুক্ত করা হয়েছে। পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ রাতে ইনকিলাবকে বলেন, এক কোচিং সেন্টার মালিককে মারধরের বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের সঙ্গে প্রমাণ হিসেবে কিছু ছবি এবং একটি ভিডিও ফুটেজ হাতে এসেছে। যাচাই-বাছাই শেষে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে তদন্ত শুরু করা হবে।
মোহাম্মদ রাশেদ অভিযোগে উল্লেখ করেন, রনি তার কোচিং সেন্টারে বসে চাঁদাবাজি করতেন। লোকজনকে সেখানে ধরে এনে চাঁদার দাবিতে নির্যাতন করতেন। তার কাছেও ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন রনি। চাঁদা না দেয়ায় তার অফিসে ঢুকে গত ১৭ ফেব্রæয়ারি মাসে তাকে মারধর করেন। সেখানে থাকা একটি ভিডিও ফুটেজে টানা চার মিনিট তাকে মারধর করার একটি ভিডিও থানায় জমা দেন তিনি। তিনি আরও অভিযোগ করেন, ১৩ এপ্রিল রনি ও তার বন্ধু নোমান চৌধুরী রাকিবসহ আরও কয়েকজন তাকে ধরে নিয়ে মুরাদপুর পাঁচলাইশ বুড়িপুকুর পাড় অফিসে নিয়ে যায়। এসময় তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এত টাকা তার কাছে নেই জানানো হলে এ সময় রনি তার অফিসে থাকা হকিস্টিক দিয়ে রাশেদের বাম কানের উপরে আঘাত করে। এতে রাশেদের বাম কানের শ্রবণশক্তি নষ্ট হয়ে যায় বলেও অভিযোগে উল্লেখ করা হয়।
এ দিকে চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করলেও মারধরের বিষয়টি স্বীকার করেছেন রনি। এ বিষয়ে রনি এক লিখিত বক্তব্যে জানান, রাশেদ তার ব্যবসায়িক পার্টনার। কোচিং সেন্টারে তার শেয়ার আছে। রাশেদ তার কাছ থেকে সাড়ে ৯ লাখ টাকা লোন নিলেও তা ফেরত দিচ্ছেন না। এ নিয়ে গত ১৭ ফেব্রæয়ারি তার সাথে ঝগড়া হয়। উত্তেজিত থাকায় ওইদিন কিছু ‘অপ্রীতিকর’ ঘটনা ঘটেছে বলে স্বীকার করেন রনি। তবে তার কাছ থেকে চাঁদা চাওয়া কিংবা চাঁদার দাবিতে লোকজনকে ধরে আনার কথা অস্বীকার করেন রনি। রনি অভিযোগ করেন, সে পাওনা টাকা না দিয়ে উল্টো কতিপয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতার সাথে দেখা করে থানায় তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। রাশেদকে মারধর করার চার মিনিটের একটি ভিডিও ফুটেজ ফেইসবুকে ভাইরাল হয়। উল্লেখ্য, গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ ড. জাহেদ চৌধুরীকে মারধর ও লাঞ্চিত করার ঘটনার সমালোচিত হন রনি।
পদত্যাগের ঘোষণা রনির
কোচিং ব্যবসায়ীকে মারধর করার ভিডিও ফুটেজ ভাইরাল ও থানায় অভিযোগ দায়েরের কয়েক ঘণ্টা পর গতকাল রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন নুরুল আজিম রনি। ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবরে লিখিত এক চিঠিতে তিনি এ পদত্যাগের ঘোষণা দেন। নিজ হাতে লেখা ওই চিঠিটি তিনি তার ফেইসবুক আইডিতে পোস্ট দেন। চিঠিতে বলা হয়, ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেছেন। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী নগর ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জাকারিয়া দস্তগীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ