Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতে বাস চালকদের সাজা

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : বেপরোয়া গাড়ি চলাচল ও রাস্তায় সচেতনতা বৃদ্ধির জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মসিউর রহমানের নেতৃত্বে আদালত পরিচালনা করা হয়। এ সময় চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। একই সময়ে আয়াত পরিবহনের চালক রুহুল আমিনকে আটক করা হয়। পরে তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার বেলা একটার দিকে কারওয়ান বাজার ও সার্ক ফোয়ারা মোড়ের পুলিশ বক্সের সামনে ভ্রাম্যমাণ এ আদালত বসে।
পুলিশ সুত্রে জানা গেছে, লাব্বাইকের একটি বাসটি না থামার কারণে পুলিশ বাসটি থামাতে গিয়ে একজন পুলিশ আহত হন। পরে বাসের সহকারী মো. স্বপনকে তিন মাসের কারাদন্ড দেয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মসিউর রহমান বলেন, ডিএমপির ট্রাফিকের চারটি বিভাগই মাসে চার দিন করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। স¤প্রতি রাজীবের ঘটনাসহ বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে। এসব কিছু বিবেচনায় নিয়েই আজকের এ অভিযান। তিনি বলেন, রাজধানীতে মানুষ ও গাড়ি বাড়ছে কিন্তু রাস্তা বাড়ছে না। জরিমানার উদ্দেশ্যে নয়, মানুষকে সচেতন করার জন্য এ অভিযান। ট্রাফিক ইন্সপেক্টর খাদেমুল ইসলাম বলেন, এখান থেকে স¤প্রতি ২১টি বাস ডাম্পিং করা হয়েছে। কিন্তু এ জায়গায় সুনির্দিষ্ট কোনো স্টপেজ নেই। মানুষের দিকটাও বিবেচনা করা হয়। তবে তাঁরা চেষ্টা করেন শৃঙ্খলা বজায় রাখতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ