Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবির উপাচার্যের বাসভবনে হামলা সাধারণ ছাত্ররা জড়িত নয় -পুলিশ কমিশনার

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে বহিরাগতরা হামলা করতে পারে বলে ধারণা করছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।
তিনি বলেছেন, কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে ছদ্মবেশী আন্দোলনকারী কিংবা বহিরাগতরা হামলা করে থাকতে পারে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররা জড়িত নয়। প্রকৃত হামলাকারীদের গ্রেফতারের সব ধরণের চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, নিরাপরাধ কেউই হয়রানির শিকার হবেন না। গতকাল এক সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন পুলিশ কমিশনার। উল্লেখ্য, স¤প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন হয়ে ওঠে বিস্ফোরন্মুখ। টানা বারো ঘণ্টা ধরে শিক্ষার্থী-পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয় ক্যাম্পাসে। ছিনতাই হয় পুলিশের ওয়াকিটকি। পোড়ানো হয় গাড়ি। হামলা হয় পুলিশ সদস্যদের ওপর। পুলিশও কাদানে গ্যাস ও ছড়রা গুলি করে পাল্টা জবাব দেয়। এরমধ্যেই উপাচার্যের বাসভবনে হামলা চালায় একদল যুবক। এসব ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে চারটি মামলার তদন্ত করছে পুলিশ। এই চার মামলার তদন্ত প্রতিবেদন ১৭মে দাখিল করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ