Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজিম গ্রæপের গেøাবাল স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং উদ্বোধন

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ভিত্তিক বহুজাতিক গার্মেন্টস হোল্ডিং কোম্পানি আজিম গ্রæপ, সম্প্রতি ধামরাইয়ের পারুহালা শৈলাবিলে ‘গেøাবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড’ নামে একটি এন্টারপ্রাইজ উদ্বোধন করেছে। এই এন্টারপ্রাইজ উদ্বোধনের মাধ্যমে আজিম গ্রæপ স্টিল শিল্পে তাদের পদযাত্রা শুরু করলো। বাংলাদেশের গার্মেন্টস শিল্পে আজিম গ্রæপ অন্যতম একটি অগ্রগামী প্রতিষ্ঠান। ইউএসএ, ইউরোপ, দক্ষিণ আমেরিকা, রাশিয়া, জাপান, চীন এবং অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিষ্ঠানটি তৈরি পোশাক রপ্তানি করে আসছে।
বাংলাদেশের ক্রমবর্দ্ধমান শিল্পের দিকে অগ্রসর হতে প্রতিষ্ঠানটি ‘গেøাবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড’ নামে একটি অঙ্গপ্রতিষ্ঠান চালু করেছে। গেøাবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড ইতোমধ্যেই ফেব্রিকেশন, ট্রান্সমিশন টাওয়ার ও লাইন হার্ডওয়্যার মেটিরিয়াল্স-এর মেন্যুফেকচারিং এবং গ্যালভানাইজেশন শুরু করেছে। এর পাশাপাশি, রপ্তানির জন্য অন্যান্য স্টিল পণ্য যেমন-অটোমোবাইল্স সম্প্রসারণ এবং উৎপাদনের লক্ষ্য রয়েছে প্রতিষ্ঠানটির। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন সাইফুল ইসলাম। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মাসুম আল বিরুনী এবং আজিম গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল আজিমসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
মোহাম্মদ ফজলুল আজিম বলেন, ‘আজিম গ্রæপ একটি ওয়ান-ম্যান-ব্যান্ড হিসেবে ১৯৭৫ সালে যাত্রা শুরু করেছিলো এবং বর্তমানে প্রতিষ্ঠানটি ২৮ হাজারেরও বেশি কর্মসংস্থান সৃষ্টি করেছে। গার্মেন্টস শিল্পে আমরা একটি অগ্রগামী প্রতিষ্ঠান, যেটি ৪ দশমিক ৫ মিলিয়নেরও বেশি মানুষের ওপর কাজ করছে। গার্মেন্টস শিল্পে সফলতা অর্জনের পর আমরা এখন বাংলাদেশের স্টিল শিল্পে যাত্রা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। ২৫০ কোটি টাকারও বেশি বিনিয়োগ করে কমপক্ষে ১০০ কর্মসংস্থান সৃষ্টি করে আমরা গেøাবাল স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের যাত্রা শুরু করেছি যাতে থাকছে- একটি ট্রান্সমিশন টাওয়ার এবং লাইন হার্ডওয়্যার ফেব্রিকেশন, মেন্যুফেকচারিং এবং গ্যালভানাইজিং ফ্যাক্টরি। যেভাবে আমরা পোশাক শিল্পে সাফলতা অর্জন করেছি, আমরা স্টিল শিল্পেও সেই ধারাবাহিকতা বজায় রাখার আশা করি’।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ