Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মশার জন্য ওয়াসাকে দূষলেন উত্তরের প্যানেল মেয়র

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 রাজধানীর পানিবদ্ধতা ও মশার উপদ্রবের জন্য ঢাকা ওয়াসা অনেকাংশে দায়ী বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মোহাম্মদ ওসমান গণি। তিনি বলেন, রাজধানীর খাল ও ড্রেন পরিষ্কার করার জন্য ঢাকা ওয়াসাকে অনেকবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু তারা কোনো চিঠির উত্তর দিচ্ছে না। 

এর ফলে আগামী বর্ষা মৌসুমে যেমন পানিবদ্ধতার আশঙ্কা রয়েছে, তেমনি মশার দৌরাত্ম্যও নিয়ন্ত্রণে রাখা কঠিন হয়ে পড়ছে। পানিবদ্ধতা নিরসন ও মশা নিয়ন্ত্রণে রাখার জন্য এরপরও যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ডিএনসিসি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের দ্বিতীয় প্রকাশনা ‘ঢাকাই’র মোড়ক উন্মোচনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। নগর বিটের রিপোর্টারদের সংগঠন ‘নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম’ রাজধানীর বাড্ডার সানজি চায়নিজ রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অমিতোষ পাল। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ।
মোহাম্মদ ওসামন গণি আরও বলেন, মরহুম মেয়র আনিসুল হকের নেওয়া উদ্যোগ আর নতুন কিছু পরিকল্পনা নিয়ে একটি সুন্দর নগরী গড়তে আমরা কাজ করে যাচ্ছি। আনিসুল হক একটি সুন্দর নগরী গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড সংলগ্ন সড়কের নাম ‘মেয়র আনিসুল হক সড়ক’ নামকরণের সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই সড়কের নামফলক উন্মোচন করা হবে।
অনুষ্ঠানে কাউন্সিলররা নিজ নিজ ওয়ার্ডের নানা সমস্যার কথা তুলে ধরে সেসবের কার্যকর সমাধানে সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রত্যাশা করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- ডিএনসিসির কাউন্সিলর ডা. জিন্নাত আলী, মোস্তাক আহমেদ, জাকির হোসেন বাবুল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাউল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনোয়ারুল ইসলাম, ঢাকাই’র সম্পাদক ফয়সাল খান প্রমুখ।
অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর মফিজ আহমেদ, মোহাম্মদ নাসির, লিয়াকত আলী, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. জাকির হাসান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমান্ডার আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৩ এপ্রিল, ২০১৮, ১:৩৭ এএম says : 0
    জনগন বলছেন, “ চ্যাম্পিয়ান – ২০১৮ “ নিজের দোষ অন্যের ঘাঢ়ে চেপে দিতে আমরা এতে চ্যাম্পিয়ান, “ টপ টু বটম “ একই নীতি নীরহরা হচ্ছে পেরেশান ৷ মশা নিধনে যদি হয় এত নাটক বাকী বিভাগের জানি কি হাল, নর্দমাগুলিতে পশু মরার র্দুগন্ধ বৃষ্টির পানিতে রাস্তায় নৌকায় পাল ৷ কামড়ানো রুটির মত শহরের রাস্তা ফুটপাত এখন হাট – বাজার, সবই গোমরই জানে জনগন সাধু সাজার নেই দরকার ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ