Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গুলিবিদ্ধ-২ : বাড়ীঘর ভাঙচুর-ডিলার আটক

১০ টাকার চাল নিয়ে সংঘর্ষ

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার কোদালকাটিতে ১০টাকার চাল কালোবাজারে বিক্রির অভিযোগে সংঘর্ষের ঘটনায় বিপ্লব রহমান (২৬) ও মাহফুজুর রহমান (২৫) নামে দুজন গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় ডিলার তোতা প্রামাণিক (৪৮) আটক করেছে পুলিশ। আহতদের প্রথমে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার বিকেলে কোদালকাটি বাজারে।
প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ডিলার তোতা প্রামাণিক সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকার চাল তালিকাভুক্তদের না দিয়ে কালোবাজারে বিক্রি করছে এমন অভিযোগ পেয়ে একই ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন কবির ছক্কু লোকজনসহ বাঁধা দিতে গেলে উভযের মধ্যে দফায় দফায় সংঘর্ষ বাঁধে। এসময় ডিলার তোতা প্রামাণিকের গুলিতে চেয়ারম্যানের দুই ভাতিজা বিপ্লব রহমান ও মাহফুজুর রহমান গুলিবিদ্ধ হয়। তাদেরকে প্রথমে রাজিবপুর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। উক্ত ঘটনার পর চেয়ারম্যানের লোকজন ডিলারের স্বজন আব্দুল্লাহ নামের এক ব্যক্তির বাড়ি ভাংচুর ও লুটপাট করে। ঘটনাস্থলে থাকা রাজিবপুর থানার এএসআই আব্দুল মান্নান গুলি বর্ষণের ঘটনা স্বীকার করেন।
এ ব্যাপারে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন বলেন, ‘আহতদের দু’জনেই মাথায় আঘাত প্রাপ্ত। একজনের মাথায় গুলির আঘাতের চিহ্ন রয়েছে।’
রাজিবপুর থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম জানান, ‘সংঘর্ষ আর গুলি বর্ষণের ঘটনার কথা শুনেছি। ইতিমধ্যে ডিলার তোতা প্রমাণিককে গ্রেপ্তার করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ