Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মতিয়া চৌধুরীর বিচারের দাবি জানালেন কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


’৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকাÐে মতিয়া চৌধুরী ‘এক নেতা এক দেশ/ এক গুলিতেই সব শেষ’ মন্তব্য করেছিলেন অভিযোগ তুলে মন্ত্রীসভা থেকে কৃষিমন্ত্রীকে বরখাস্তের দাবী জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম।
সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে জাতীয় সংসদে মতিয়া চৌধুরীর বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, ইতোপূর্বেও মতিয়া চৌধুরী ‘বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বাজানোর’ মতো ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন। ১৯৭৫ সালের আগষ্ট মাসে বঙ্গবন্ধুর শাহাদতের পর ‘এক নেতা এক দেশ এক গুলিতেই সব শেষ’ মন্তব্যসহ এমন আরো অনেক ঔদ্ধত্বপূর্ণ অমানবিক কথা বলার দুঃসাহস দেখিয়েছেন মতিয়া চৌধুরী। গতকাল এক বিবৃতিতে বঙ্গবীর বলেন, দেশের তরুণ প্রজন্মের যে কোন দাবী দাওয়া মাতৃসুলভ মন নিয়ে যেখানে প্রধানমন্ত্রীর বিবেচনা করা উচিত; সেখানে দেশের ভবিষ্যত ছাত্র-ছাত্রী, যুবক-যুবতীদের পবিত্র সংসদে দাড়িয়ে ‘রাজাকারের বাচ্চারা’ বলা পবিত্র সংসদ, সমস্ত জাতি, সর্বোপরি স্বাধীনতাকেই গালি দেয়ার সামিল। বঙ্গবন্ধুর কন্যা হিসেবে প্রধানমন্ত্রী মতিয়া চৌধুরীকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করে তার যথাযথ বিচার করবেন এমনটাই তিনি আশা করেন।
মির্জা ফখরুলের মায়ের মৃত্যুতে শোক ঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। বঙ্গবীর মরহুমার রুহের মাগফেরাত কামনা করে বলেন, মা হারানোর বেদনা কতটা বেদনাদায়ক তা নিজের মা হারিয়ে আমি মর্মেমর্মে উপলব্ধি করেছি। আল্লাহ যেন মির্জা ফখরুল ও তার পরিবার পরিজনদের এই শোক সইবার শক্তি দেন। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ