Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারও ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি সউদী আরবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


আবারও রিয়াদে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে দাবি করেছে সউদী সংবাদমাধ্যম আল-আরাবিয়া। তারা জানায়, ক্ষেপণাস্ত্রগুলো প্রতিহত করতে সক্ষম হয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী। তবে সরকারের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনও মন্তব্য আসেনি।
ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, প্রত্যক্ষদর্শীরা তিনটি বিকট আওয়াজ শুনতে পেরেছেন। দেখা গেছে কালো ধোঁয়াও। এর আগে সউদী আরবের দক্ষিণাঞ্চলে তেল কোম্পানি সউদী আরামকোর একটি শোধনাগারে এবং আসির প্রদেশের একটি বিমানবন্দরে ড্রোন হামলা চালানোর দাবি করে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সউদী আরবের দাবি, তারা ওই হামলা প্রতিহত করতে সক্ষম হয়েছে।
এর আগে ২০১৫ সালে সউদী আরব নেতৃত্বাধীন জোট ইয়েমেনে হস্তক্ষেপ করার পর থেকে ইরান সমর্থিত হুথি যোদ্ধারা দেশটিতে বেশ কয়েকবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। গত সপ্তাহে সউদী আকাশ প্রতিরক্ষা বাহিনী এক ঝাঁক ক্ষেপণাস্ত্র প্রতিহত করে। এর ধ্বংসাবশষের কারণে দেশটির রাজধানী রিয়াদে প্রথম প্রাণহানির ঘটনা ঘটে। ৩০ নভেম্বর আরও একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। দুবারই ক্ষেপণাস্ত্রগুলো আকাশে ধ্বংস করার দাবি করে সউদী আরব। সর্বশেষ ২৫ মার্চ আবারও ক্ষেপণাস্ত্র প্রতিহত করার দাবি করে সউদী আরব। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ