Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর

কুমিল্লায় পেট্রলবোমায় ৮ যাত্রী হত্যা মামলা

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লায় বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৮ জন যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার কুমিল্লার ৫নং আমলী আদালতের বিচারক ও সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ এ আদেশ দেন। কুমিল্লার ৫নং আমলী আদালতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাজিরা পরোয়ানা প্রত্যাহার ও জামিনের আবেদন দাখিল করেছিলেন তাঁর আইনজীবীরা। গতকাল মঙ্গলবার এ আবেদনের শুনানী হয়। খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানীতে অংশগ্রহণ করেন ঢাকা থেকে আসা আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এবং কুমিল্লার আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সা’দাত, অ্যাডভোকেট কাইমুল হক রিংকুসহ বিএনপিপন্থী অন্যান্য আইনজীবীরা। আবেদনের শুনানীর পর আদালতের বিচারক ও সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।
বেগম খালেদা জিয়ার অ্যাডভোকেট নাজমুস সা’দাত জানান, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষে আদালত তাঁর জামিন নামঞ্জুর করেছেন। আমরা তাঁর জামিনের বিষয়ে আইনগত প্রক্রিয়া অনুসরণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণ করব।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি ভোর রাতে ২০ দলীয় জোটের টানা অবরোধের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশ কোচে দুর্বৃত্তরা পেট্রোল বোমা ছুঁড়ে মারে। এতে ওই বাসের ৮জন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে ৩ জন মারা যান, ৫ জনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ